ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়ে কোহলিদের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়ে কোহলিদের লিড

বৃষ্টি ও মাঠের অব্যবস্থাপনার কারণে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। তবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দাপুটে জয়ই তুলে নিল ভারত। শ্রীলঙ্কাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারালেন বিরাট কোহলিরা। ফলে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) ইন্দোরে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমে ব্যাট করা লঙ্কানরা নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে।

জবাবে ৩ উইকেট হারিয়ে ও ১৫ বল বাকি থাকতে জয় তুলে নেয় ভারত।

১৪৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ৯.১ ওভারে ৭১ রান তুলে ফেলেন দুই ওপেনার লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। তবে কেউই ফিফটির দেখা পাননি। রাহুল ৩২ বলে ৬টি চারে ৪৫ করে ধনাঞ্জয়া ডি সিলভার বলে বিদায় নেন। সতীর্থে বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি ধাওয়ানও, একই বোলারের বলে ২৯ বলে ৩২ করেন এই বাঁহাতি।

তবে এরপর শ্রেয়াস আইয়ার ও অধিনায়ক কোহলির ব্যাটিংয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। আইয়ার ২৬ বলে ৩৪ করে আউট হলেও কোহলি ঝড়ো ১৭ বলে এক চার ও দুই ছক্কায় ৩০ করে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে ডি সিলভা দুই উইকেট ও লাহিরু কুমারা একটি উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে ভালো করতে পারেনি সফরকারী ব্যাটসম্যানরা। দলের বেশিরভাগ ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছালেও কেউই ইনিংস বড় করতে পারেননি। সর্বোচ্চ ২৮ বলে ৩৪ রান আসে কুশল পেরেরার ব্যাট থেকে।

ভারতীয় বোলারদের মধ্যে শার্দুল ঠাকুর সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া নভদ্বীপ সাইনি ও কুলদ্বীপ যাদব দুটি করে উইকেট ভাগ করে নেন। জসপ্রিত বুমরাহ ও ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট পান।

চার ওভারে ১৮ রান দিয়ে দুই উইকেট নেওয়া সাইনি ম্যাচ সেরা নির্বাচিত হন।

আগামী ১০ জানুয়ারি পুনেতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২৩২৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।