ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টাইগারদের সূচি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টাইগারদের সূচি ...

আগামী ১৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় বসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৩তম আসর। আর যুব বিশ্বকাপের এই আসরকে ঘিরে ইতোমধ্যে সূচি প্রকাশ করেছে আইসিসি। যেখানে উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের মোকাবিলা করবে স্বাগতিক প্রোটিয়ারা। আর টুর্নামেন্টের দ্বিতীয় দিন অর্থাৎ ১৮ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

এই আসরে বাংলাদেশ পড়েছে গ্রুপ ‘সি’তে। যেখানে পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডও রয়েছে।

‘এ’ গ্রুপে রয়েছে ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও জাপান। গ্রুপ ‘বি’র দলগুলো হলো, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও নাইজেরিয়া। আর সর্বশেষ গ্রুপ ‘ডি’তে রয়েছে আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত ও কানাডা।

জিম্বাবুয়ের বিপক্ষে পচেফস্ট্রুমে লড়বে বাংলাদেশ। একই ভেন্যুতে ২১ জানুয়ারি স্কটল্যান্ডের মুখোমুখি হবে যুবারা। আর গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ২৪ জানুয়ারি সেই পচেফস্ট্রুমেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

২৫ জানুয়ারি ইংল্যান্ড-নাইজেরিয়ার ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ হবে।

পরে প্লেট কোয়ার্টার-ফাইনাল পর্বের ম্যাচ শুরু হবে ২৭ জানুয়ারি। প্লেট প্লে-অফ সেমিফাইনালের দুটি ম্যাচ ৩০ জানুয়ারি। আর প্লেট সেমিফাইনাল দুটি ৩০ ও ৩১ জানুয়ারি। যেখানে প্লেট পর্বের ফাইনাল বেনেনিতে হবে ০৩ ফেব্রুয়ারি।

এদিকে সুপার লিগের কোয়ার্টার ফাইনাল যথাক্রমে ২৮ থেকে ৩১ জানুয়ারি টানা চারদিন। আর সুপার লিগের প্লে-অফ সেমিফাইনাল পচেফস্ট্রুমে ০১ ও ০২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সুপার লিগের সেমিফাইনালের দুটি ম্যাচে ৪ ও ৬ ফেব্রুয়ারি পচেফস্ট্রুমে। একই ভেন্যুতে ৯ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যদিয়ে আসরের পর্দা নামবে।

এছাড়া পঞ্চদশস্থান নির্ধারণী প্লে-অফ, একাদশ স্থান নির্ধারণী প্লে-অফ, ত্রয়োদশ স্থান নির্ধারণী প্লে-অফ, সপ্তম স্থান নির্ধারণী, পঞ্চম স্থান নির্ধারণী ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচগুলো যথাক্রমে ১, ২, ১, ৫, ৭ ও ৮ ফেব্রুয়ারি মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa