ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অবসরের কথা ভাবছেন আইপিএলে দল না পাওয়া ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
অবসরের কথা ভাবছেন আইপিএলে দল না পাওয়া ম্যাককালাম ব্র্যান্ডন ম্যাককালাম-ছবি: সংগৃহীত

আইপিএলের আসন্ন আসরে কোনো দল না পাওয়ায় খুব একটা হতাশ নন সাবেক কিউই অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম। তবে এবার নিজের ক্যারিয়ারের শেষ দেখতে পাচ্ছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান।

সব ভালোরই শেষ আছে, তাই এবার হয়তো ব্যাট-প্যাড জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেওয়ার চিন্তা করছেন ম্যাককালাম। তবে নিজে দল পাননি তো কি হয়েছে আইপিএলের নিলামে নিজ দেশের কয়েকজন তারকা ক্রিকেটার দল পাওয়ায় বেশ খুশিই ঝরে পড়লো তার কণ্ঠে।

সম্প্রতি রেডিও স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাককালাম বলেন, ‘সব ভালোরই শেষ আছে। কয়েকজন কিউই ক্রিকেটারকে দল পেতে দেখে খুবই ভালো লাগছে। আমি সত্যি খুব একটা চিন্তিত নই এটা (দল না পাওয়া) নিয়ে, খেলাটা কখনো কখনো এভাবেই এগিয়ে যায়। আমি বাকি ছেলেদের শুভকামনা জানাই এবং আপনি জানেন না, ভবিষ্যতে কি হবে। '

২০০৮ সালের এপ্রিলে অভিষেক আসরেই নিজের আইপিএল ক্যারিয়ার শুরু করেন ম্যাককালাম। এরপর টানা ১১ মৌসুমে ৫টি ফ্র্যাঞ্চাইজির (কলকাতা নাইট রাইডার্স, কোচি তাস্কার্স কেরালা, চেন্নাই সুপার কিংস, গুজরাট লায়ন্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। এই সময়ে প্রায় ১০০ ম্যাচ খেলেছেন। ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বিশ্বের নানান প্রান্তের টি-টোয়েন্টি লিগে খেলে যাচ্ছেন নিইউজিল্যান্ডের সফলতম এই অধিনায়ক।

আইপিএলের গত আসরের নিলামে ৩.৬ কোটি রুপিতে তাকে কিনে নেন ব্যাঙ্গালুরু। কিন্তু ৬ ম্যাচে মাত্র ১২৭ রান করতে সক্ষম হন তিনি। যার নামের পাশে ২৮৮১ আইপিএল রান আছে, তার মতো একজন ব্যাটসম্যানের এমন পারফরম্যান্স হতাশাজনক বৈকি। গত মৌসুমে দল প্লে-অফ পর্যন্ত পৌঁছুতে ব্যর্থ হওয়ার পর নতুন আসর মাঠে গড়ানোর আগেই তাকে ছেড়ে দেয় ব্যাঙ্গালুরু।

এবারের নিলামে ম্যাককালামের ভিত্তিমূল্য ধরা হয় ২ কোটি রুপি, যা এবারের সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্রিকেটারদের মধ্যে সেরা দশে একটি। কিন্তু ৮টি ফ্র্যাঞ্চাইজির কোনোটিই তাকে কিনতে আগ্রহ দেখায়নি। গত আসরের বাজে ফর্ম আর তার ৩৭ বছর বয়স এবার তাকে নিয়ে অনাগ্রহের কারণ বলে মনে করা হচ্ছে। তাই আইপিএলে আর না খেলার চিন্তাই করছেন ম্যাককালাম।

'আইপিএলের মতো আসরে টানা ১১ মৌসুম খেলতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের। তবে এখন হয়তো খেলোয়াড় ছাড়া অন্য কোনো ভূমিকা পালনের চিন্তা করার সময় হয়েছে। '

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।