ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

২০১৯ বিশ্বকাপই যুবরাজের শেষ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
২০১৯ বিশ্বকাপই যুবরাজের শেষ! যুবরাজ সিং। ছবি: সংগৃহীত

প্রায় দুই বছর আগে জাতীয় দলের হয়ে শেষবার মাঠে নেমেছিলেন। তার সময় যে শেষ হয়ে এসেছে তা বোঝা যায় আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের দিলে তাকালেই। প্রথমবারের নিলামে তাকে নিয়ে কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহই দেখায়নি। অবশ্য পরে  বেস প্রাইজ ১ কোটি রুপিতে তাকে কিনে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। নিজেও হয়তো বুঝে গেছেন তার সময় শেষের দিকে। তাই ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং ক্রিকেট ছাড়ার আভাস দিয়ে রাখলেন।

২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ নিজের শেষ বুঝে গেলেও হার মানতে রাজি নন। ভারতীয় এক দৈনিকে এক সাক্ষাৎকারে বলেন, ‘এখনও আমার মধ্যে ক্রিকেট বাকি রয়েছে।

এখনও আমার মধ্যে খিদে আছে। খেলার ইচ্ছে রয়েছে বলেই ২২ গজ ছেড়ে চলে যাইনি এখনও। তবে আমি জানি এটা আমাকে শেষ করতে হবে। ক্রিকেটটা আমি আবেগ দিয়ে খেলি। ’

২০১৮ সালে আইপিএলে পাঞ্জাবের হয়ে আটটি ম্যাচে মাঠে নেমে মাত্র ৬৫ রান আসে তার ব্যাট থেকে। মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলে যুবরাজের ছয় নম্বর দল। জাতীয় দলে ফেরা হবে কিনা নিশ্চিত বলতে না পারলেও আইপিএলকে সে পথের প্রধান উপায় ভাবছেন যুবরাজ। তবে জাতীয় দলে ফিরতে পারলেও ২০১৯ বিশ্বকাপই নিজের শেষ হিসেবে আভাস দিয়ে রাখলেন।
বলেন, ‘২০১৯ বিশ্বকাপের পর অবসর নিয়ে সিদ্ধান্ত নেব। আগামী তিন থেকে চারমাস খুব গুরুত্বপূর্ণ। আমাকে রান পেতেই হবে। দলে ফিরতে পারলেও বেশি দিন হয়তো অময় পাবো না। ’

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
এমকেএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।