ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘আমার কাছে মিরপুরের উইকেটই ভালো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
‘আমার কাছে মিরপুরের উইকেটই ভালো’ মিরপুরের উইকেট নিয়ে প্রশংসায় সাকিব আল হাসান। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: সাকিব আল হাসানের ক্রিকেট ক্যারিয়ার এক যুগ পেড়িয়েছে। এইতো কিছুদিন হলো অভিষেকের একযুগ পার করেছে শের-ই-বাংলা স্টেডিয়ামও। এই মাঠেই কতশত দলীয় ও ব্যক্তিগত সাফল্যের সুখস্মৃতি সাকিবের। অথচ এই মাঠের উইকেটকেই অনেকে অভিতব্য বলে আখ্যা দিয়ে থাকেন। কিন্তু সাকিব তা বলতে নারাজ।

কারণটিও বেশ সঙ্গত। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে এখানেই ১১৩ ম্যাচ খেলেছেন লাল সবুজের এই দলপতি।

যেখানে সবচেয়ে বেশি রানের (৪,১১৭) পাশাপাশি উইকেট শিকারেও অন্যদের চেয়ে অনেক অরেক এগিয়ে (১৯৬ উইকেট) বিশ্বসেরা এ অলরাউন্ডার।  

বৃহস্পতিবারও (২০ ডিসেম্বর) উইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে ক্যারিয়ারসেরা বোলিংয়ে ৫ উইকেট শিকার করে হয়েছেন ম্যাচসেরা।

যে মাঠ তাকে দু’হাত ভরে দিচ্ছে তার সমালোচনা করতে হয়েতো স্বাচ্ছন্দ বোধ করলেন না লাল সবুজের এই দলপতি। তাই হোম অব ক্রিকেটের উইকেট নিয়ে শুধু প্রশংসাই করে গেলেন।

‘আমি মিরপুরের উইকেট খারাপ বলতে পারব না। কারণ আমার ক্যারিয়ারের অর্ধেকই এখানে। বোলিং-ব্যাটিং সবই(অর্জন) এখানে। আমি খারাপ কীভাবে বলি। আমার কাছে মিরপুরের উইকেটই ভালো!’

বলা বাহুল্য বিপিএলের ম্যাচ গড়ালেই মিরপুরে দেখা যায় রানখরা। লো-স্কোরিং ম্যাচ হওয়ায় গ্যালারিতে থাকে না দর্শকের উপস্থিতি। উইকেট নিয়ে অনুযোগ জানান ক্রিকেটাররা। তবুও বদলানো অপরিবর্তিত থাকে এখাকার উইকেটের চরিত্র। কিন্তু ভিন্ন চিত্র দেখা গেল আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে।

বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচটি হয়ে গেল হাইস্কোরিং। টাইগারদের সংগ্রহ ২০০ পেরোল, ২১২ রান তাড়া করতে নেমে সফরকারীরা ১৯ ওভার ২ বলে গুটিয়ে যাওয়ার আগে তোলে ১৭৫। মিরপুরে উইকেটে এত রান বিশেষ ঘটনাই! হঠাৎ রূপ বদলানো উইকেট দেখে সাকিবও একটু অবাক। ব্যাটসম্যানরা বেশি ভালো করাতেই এত রান হয়েছে বলে মনে করছেন টাইগার অধিনায়ক।

‘খুব ভালো ব্যাট করলে ১৮০ হবে এরকম আমাদের ধারণা ছিল। আমার ব্যক্তিগত ধারণা ছিল। সেখানে ২১১ হয়েছে। আমার কাছে এটা প্রেরণা হিসেবে কাজ করেছে যে, আমাদের ২০/৩০ রান বেশি আছে যেটা নিয়ে খেলতে পারব। বাজে হলেও ফিরে আসার সুযোগ থাকে। মিরপুরের উইকেট আমি মনে করি সময় পেলে বেশ ভালোই প্রস্তুত করার সুযোগ আসে। ’

বাংলাদেশ সময়: ০২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
এইচএল/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।