ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাথিউস-মেন্ডিসের বীরত্ব ও বৃষ্টিতে ড্র ওয়েলিংটন টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
ম্যাথিউস-মেন্ডিসের বীরত্ব ও বৃষ্টিতে ড্র ওয়েলিংটন টেস্ট শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড। ছবি: সংগৃহীত

ম্যাচের এক পর্যায়ে শ্রীলঙ্কার হারই দেখা যাচ্ছিল। দুই ইনিংস মিলিয়েও স্বাগতিক নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের রান করতে পারেনি সফরকারীরা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কুশল মেন্ডিসের বীরত্বমাখা ব্যাটিংও দলের হার কতোটা ফেরাতে পারতেন সে প্রশ্ন থেকেই যায়। তবে বৃষ্টি শ্রীলঙ্কার মুখরক্ষা করল।

পঞ্চমদিনে এসে ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্ট ড্র হয়। এই ড্র অবশ্য লঙ্কানদের জন্য জয়েরই সমান।

প্রথম ইনিংসে তারা মাত্র ২৮২ রানে গুটিয়ে যায়। জবাবে টম ল্যাথামের রেকর্ড ২৬৪ রান নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৫৭৮ রান। প্রথম ইনিংসেই ২৯৬ রানে পিছিয়ে পড়ে শ্রীলঙ্কা।

দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের থেকেও খারাপ অবস্থা হয় সফরকারীদের। মাত্র ১৩ রানেই হারিয়ে বসে ৩ উইকেট। সে অবস্থায় হার ছাড়া কিছুই ভাবা যাচ্ছিলো না লঙ্কানদের জন্য। তবে তৃতীয় দিনের শেষের দিকে ও চতুর্থ দিনের পুরোটা সময় ম্যাথিউস আর মেন্ডিসের ব্যাটিং সব হিসেব উল্টে দেওয়ার অবস্থায় নিয়ে যাচ্ছিলো দলকে।

অসম্ভবকে আসলে সম্ভব করার পথে হাটলেন তারা। নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে থাকা দলকে একটু একটু করে ম্যাচে ফেরানোর চেষ্টা করলেন এই দুই ব্যাটসম্যান। পঞ্চম দিনে বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত চতুর্থ উইকেটে তারা গড়েন ২৭৪ রানের অবিচ্ছিন্ন  জুটি। তাই এই ড্র তাদের জন্য জয়ের সমানই বলা যায়।

বৃষ্টির কারণে পঞ্চম দিনের খেলা হয়েছে মাত্র ১৩ ওভার। লঙ্কানদের স্কোরে যোগ হয় মাত্র ৩ রান। আগের দিনের আত্মবিশ্বাসী দুই ব্যাটসম্যানকে এদিন তেমন স্বতঃস্ফূর্ত দেখা যায়নি। কিছুটা নড়বড়ে দেখা গেছে।

ম্যাচ ড্র ঘোষণার আগে ৩৩৫ বলে ১৬ বাউন্ডারিতে ১৪১ রানে মেন্ডিস ও ৩২৩ বলে ১১ চারে ১২০ রানে অপরাজিত থাকেন ম্যাথিউস।

দ্বিতীয় ইনিংসে কিউইদের হয়ে দুই উইকেট পান টিম সাউদি। একটি নেন ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।