ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

জরিমানা গুণতে হচ্ছে সাকিবকে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
জরিমানা গুণতে হচ্ছে সাকিবকে  টস করছে দুই দল-ছবি-বাংলানিউজ

ঢাকা: সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি টোয়েন্টিতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম ভাঙায় জরিমানা করা হয়েছে বাংলাদেশ দলপতি সাকিব আল হাসানকে। জরিমানা হিসেবে তার ম্যাচ ফি' থেকে ১৫ ভাগ টাকা কেটে রাখা হয়েছে। সঙ্গে যোগ হচ্ছে একটি ডিমেরিট পয়েন্ট।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাতে এক মেইল বার্তায় এই শাস্তির কথা জানিয়েছে বিশ্ব ক্রি‌কে‌টের সর্বোচ্চ সংস্থা আইসিসি।  

কেন জরিমানা করা হলো? সোমবারের (১৭ ডিসেম্বর) ওই ম্যাচে বাংলাদেশের ইনিংসের ১৪তম ওভারে সাকিব ব্যাটিংয়ের সময় ওশানে টমাসের শেষ ডেলিভারিটি আম্পায়ার ওয়াইড ঘোষণা না দেওয়ায় প্রথমে তার সঙ্গে চিৎকার করেন এবং পরে তার সঙ্গে তর্কে লিপ্ত হন।

 

তার এই আচরণ আইসিসি’র নিয়ম কানুনের ২.৮ অনুচ্ছেদের পরিষ্কার লঙ্ঘন।

ম্যাচ শেষে  আইসিসি’র এলিট প্যানেলের আম্পায়ার জেফ ক্যারলের কাছে সাকিব তার অপরাধ স্বীকার করেছেন এবং জরিমানা মেনে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

এদিকে এই আচরণের দায়ে ১৫ ভাগ ম্যাচ ফি জরিমানা করা ছাড়াও তার শৃঙ্খলার রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। এর ফলে চলতি বছরে তার শৃঙ্খলার রেকর্ডে মোট দুইটি ডিমেরিট পয়েন্ট যোগ হলো।  

বছরের প্রথম ডিমেরিট পয়েন্টটি তিনি পেয়েছিলেন গেল মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এইচএল/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।