ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কোহলি-রাহানের ব্যাটে শক্ত জবাব দিচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
কোহলি-রাহানের ব্যাটে শক্ত জবাব দিচ্ছে ভারত বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

পার্থের সবুজ পিচ নিয়ে টেস্ট শুরুর আগে থেকেই বেশ আলোচনা দুই দেশের ক্রিকেটে। ধারণা করা হচ্ছিল এই উইকেটে ব্যাটসম্যানদের সোজা হয়ে দাড়াতেই দেবেন না বোলাররা। তবে শুক্রবার (১৪ ডিসেম্বর) ম্যাচ মাঠে গড়ানোর পর তেমন কিছুই চোখে পরেনি। উল্টো ব্যাটসম্যানরাই অনেকটা শাসন করছে বোলারদের।

ভারতের চার পেসারের আক্রমণকে সামলে প্রথম ইনিংসে ৩২৬ রান তোলে স্বাগতিক অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ভারতও আছে ভালো অবস্থানেই।

বিরাট কোহলি আর আজিঙ্কা রাহানের ব্যাটে ভর করে ৩ উইকেটে ১৭২ রান তুলে দ্বিতীয় দিন শেষ হয়েছে।

দিনের শুরুর দিকে নতুন বলে অস্ট্রেলিয়ান পেসাররা কিছুটা আতঙ্ক ছড়ালেও পরে আর তেমন কিছুই করে দেখাতে পারেননি। মাত্র ৬ রানেই মুরালি বিজয়কে (২) বোল্ড করে ফেরান গতিতারকা মিসেল স্টার্ক। এরপর লোকেশ রাহুলকেও (০) একইভাবে ফেরান জস হ্যাজলউড। ৮ রানের মধ্যে ২ উইকেট খুইয়ে কিছুটা দুঃচিন্তায় পরে যায় ভারত।

তবে তৃতীয় উইকেটে কিছুটা সামলে ওঠে সফরকারীরা। চেতেশ্বর পূজারাকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন অধিনায়ক বিরাট কোহলি। ২৪ রানে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে পূজারাকে ফিরিয়ে জুটি ভাঙেন স্টার্ক।

চতুর্থ উইকেটে কোহলি সঙ্গে পান আজিঙ্কা রাহানেকে। দিন শেষে ৯০ রানে অবিচ্ছিন্ন থাকে এই জুটি।

১৮১ বলে ৯ বাউন্ডারিতে ৮২ রানে অপরাজিত আছেন ভারতীয় অধিনায়ক। তার সঙ্গে ১০৩ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫১ রান নিয়ে আছেন রাহানে।

ভারতীয় বোলারদের মধ্যে একাই ৪উইকেট তুলে নেন ইশান্ত শর্মা। ২টি করে উইকেট নেন বুমরাহ, উমেশ যাদব ও গৌতম বিহারি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।