ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শুরু হচ্ছে বিসিএল, ফেব্রুয়ারিতে প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
শুরু হচ্ছে বিসিএল, ফেব্রুয়ারিতে প্রিমিয়ার লিগ ...

আগামী ৮ জানুয়ারি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বড় দৈর্ঘ্যের আসর বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হচ্ছে। আর ৫ ফেব্রুয়ারি শুরু হবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্টটি ঢাকা প্রিমিয়ার লিগ।

প্রিমিয়ার লিগের জন্য ২০ জানুয়ারি খেলোয়াড় দলবদলের ‘প্লেয়ার্স ড্রাফট’ অনুষ্ঠিত হবে। তবে পুরোনো ক্লাবের খেলোয়াড়রা ৫ জন করে খেলোয়াড় ধরে রাখতে পারবেন।

বিসিএল ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে। ’ তিন রাউন্ডের খেলার পর প্রিমিয়ার লিগের জন্য বিরতি।

এদিকে প্রিমিয়ার লিগে প্রতিটি ক্লাব ৫ জন করে খেলোয়াড় রিটেইন করতে পারবে এবং ড্রাফটের আগে দেওয়া ডেডলাইনের মধ্যে ক্লাবগুলোকে রিটেইন খেলোয়াড়ের তালিকা দিতে হবে। জানা ‍যায়, ড্রাফটের আগেই রিটেইন করা খেলোয়াড়দের ৫০ শতাংশ বকেয়া দিতে হবে। যদি তা করতে না পারে তাহলে ড্রাফটে তাকে উম্মুক্ত করে দেওয়া হবে।

ড্রাফট থেকে নেওয়া খেলোয়াড়দেরও টুর্নামেন্ট শুরুর আগে ৫০ শতাংশ টাকা দিতে হবে। ২৫ শতাংশ টুর্নামেন্টের মধ্যে এবং বাকি ২৫ শতাংশ টুর্নামেন্ট শেষে দিতে হবে।

বাংলাদেশের সেরা ১২ জন খেলোয়াড়কে রিটেইন রাখতে পারবে না কোন দল। সেই ১২'র তালিকা খুব শিগগিরই প্রকাশ করবে সিসিডিএম। খেলোয়াড়রা ক্লাব পছন্দ করতে পারবেন না। সকল খেলোয়াড়দের ক্লাবই পছন্দ করবে।  

প্রথম বিভাগ ক্রিকেট লিগের আগেই শুরু হবে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ। মাঠ সংকটের কারণেই এমনটা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, ০৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।