ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মিডিয়া এড়াতে মাশরাফিদের বিসিবি’র কড়াকড়ি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
মিডিয়া এড়াতে মাশরাফিদের বিসিবি’র কড়াকড়ি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সিইও, মিডিয়া কমিটির চেয়ারম্যান ও ম্যানেজারের অনুমতি ব্যতীত মিডিয়ার সঙ্গে কথা বলতে বোর্ডের সকল স্টাফ, জাতীয় দলের ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচক প্যানেলের প্রতিটি সদস্যের ওপর কড়াকড়ি আরোপ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই মর্মে সোমবার (১ জানুয়ারি) সংলিষ্টদের বরাবর একটি অফিস আদেশ পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

আদেশ অনুযায়ী বিসিবি’র কোন স্টাফ, জাতীয় ক্রিকেট দলের প্লেয়ার, ম্যানেজমেন্ট এবং নির্বাচক কমিটির সদস্যরা রেডিও, টিভি, প্রিন্ট এবং ওয়েবসাইট, ওয়েব পোর্টাল এবং বার্তা সংস্থাকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার দিতে পারবেন না।

এই ক্ষেত্রে অবশ্যই বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), মিডিয়া কমিটির চেয়ারম্যান ও সিনিয়র ম্যানেজারের অনুমতি বাধ্যতামূলক।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমসামাজিক যোগাযো্গ মাধ্যম যেমন ফেসবুক, টুইটার এবং ইউটিউবে এমন কোন স্ট্যাটাস ও কমেন্টস পোস্ট করা যাবে না যাতে করে বিসিবি’র নীতিনির্ধারণে ব্যত্যয় ঘটে।

বোর্ডের স্টাফ থেকে শুরু করে জাতীয় দলের নির্বাচক প্যানেল, খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্ট কোন দৈনিক পত্রিকা, ওয়েবসাইট, ওয়েব পোর্টাল এবং বার্তা সংস্থায় এক্সক্লুসিভ কলাম লিখতে পারবেন না। এমনকি টিভি টক শো এবং ক্রীড়াভিত্তিক অনুষ্ঠানে যেতে পারবেন না।

তবে জাতীয় দলের ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্টকে বিশেষ কিছু ক্ষেত্রে মিডিয়াকে সহায়তার কথা এই আদেশে উল্লেখ করা হয়েছে। যেমন; বিসিবি ও আইসিসি’র লাইসেন্সধারী এবং স্বত্বাধিকারী সম্প্রচার মাধ্যমগুলোকে এক্সক্লুসিভ কন্টেন্ট, সাক্ষাৎকার দিতে পারবেন।

বিসিবি ও আইসিসি’র অফিসিয়াল ওয়েবসাইট, ফেসবুক ও টুইটার এবং ইউটিউব চ্যানেলে তারা এক্সক্লুসিভ কন্টেন্ট, সাক্ষাৎকার দিতে পারবেন। আর ম্যাচ পূর্ব ও পরবর্তী সংবাদ সম্মেলন এবং নন ম্যাচ’ডে সাক্ষাৎকার দিতে পারবেন।

আদেশগুলো বাংলাদেশ ক্রিকেটের চুক্তির বাইরে থাকা প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের জন্যও প্রযোজ্য।

যারা উল্লেখিত আদেশগুলো পালনে ব্যর্থ হবেন ধরে নেয়া হবে তারা বিসিবির নিয়ম ভঙ্গ করেছেন। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করবে শৃঙ্খলা কমিটি।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ২ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।