ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে ১৯৫ রানের টার্গেট দিল কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
বাংলাদেশকে ১৯৫ রানের টার্গেট দিল কিউইরা ফিল্ডিংয়ে বাংলাদেশ-ছবি:সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে চার উইকেট হারিয়ে ১৯৪ রান করেছে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৯৪ রান করে অপরাজিত ছিলেন কোরে অ্যান্ডারসন। বাংলাদেশের হয়ে তিন উইকেট দখল করেন রুবেল হোসেন।

দলীয় পঞ্চম ওভারে দুর্দান্ত বোলিং করেন বাংলাদেশি পেসার রুবেল হোসেন। নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই সাফল্য পান ডানহাতি এ পেসার।

ওপেনার জেমস নিশামকে (১৫) ফেরান এলবিডব্লিউ করে। আর ওভারের শেষ বলে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান কলিন মানরোকে (০) সৌম্য সরকারের ক্যাচে পরিণত করে প্যাভিলিওনে পাঠান রুবেল।   

সপ্তম ওভারে নিউজিল্যান্ডের তৃতীয় উইকেট তুলে নেয় টাইগাররা। নতুন ব্যাটসম্যান টম ব্রুসকে (৫) ইমরুলের ক্যাচ বানিয়ে ফেরান মোসাদ্দেক হোসেন সৈকত।

১৪তম ওভালে দলীয় শতক আসে নিউজিল্যান্ডের। একই ওভারে টি-২০ ক্যারিয়ারের সপ্তম হাফ-সেঞ্চুরি তুলে নেন কেন উইলিয়ামসন। পরে ৫৭ বলে ছয় চার ও এক ছয়ে ৬০ রান করে রুবেলের বলে বোল্ড হন কিউই অধিনায়ক।

ম্যাচে বাংলাদেশ পরে আর কোনো সাফল্য পায়নি। উল্টো ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা। ঝড়ো গতির ব্যাটিং করে ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে নেন কোরে অ্যান্ডারসন। শেষে মাত্র ৪১ বলে দুটি চার ও ১০টি ছক্কায় ৯৪ রানের টর্নেডো ইনিংস খেলেন এ বাঁহাতি। অপরদিকে ৪ রানে অপরাজিত থাকেন কলিন ডি গ্র্যান্ডহোম।

টাইগার বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন রুবেল। চার ওভার বল করে ৩১ রানে বিনিময়ে তিন উইকেট তুলে নেন তিনি। বাকি একটি উইকেট পান মোসাদ্দেক।

এর আগে মাউন্ড মানুঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম দুই ম্যাচে হেরে বাংলাদেশ ইতিমধ্যে সিরিজ থেকে ছিটকে গেছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা, নুরুল হাসান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন, জেমস নিশাম, কলিন মানরো, কোরে অ্যান্ডারসন, টম ব্রুস, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ব্ল্যান্ডেল, মিচেল স্ট্যান্টনার, বেন হুইলার, ট্রেন্ট বোল্ট, ইশ সোধি।

বাংলাদেশ সময়: ০৮০১ ঘণ্টা, ০৮ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।