ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সৌম্য-সাব্বিরের বিদায়েই ছিটকে যায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
সৌম্য-সাব্বিরের বিদায়েই ছিটকে যায় বাংলাদেশ সাব্বির রহমান/ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৭ রানে হারের পাশাপাশি সিরিজ খুঁইয়েছে সফরকারী বাংলাদেশ। ম্যাচ শেষে টাইগারদের দলপতি মাশরাফি বিন মর্তুজা মনে করেন, কন্ডিশনের সুবিধা নিয়ে জিতেছে স্বাগতিক নিউজিল্যান্ড। তিনি আরও মনে করেন, সৌম্য সরকার আর সাব্বির রহমানের উইকেট হারিয়ে জয়ের স্বপ্ন ভেস্তে যায় লাল-সবুজদের।

১৯৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৬ রানের মাথায় ইমরুল কায়েস, তামিম ইকবাল আর সাকিব আল হাসান সাজঘরে ফেরেন। এরপর জুটি গড়েন সাব্বির-সৌম্য।

এই জুটি থেকে আসে ৬৮ রান। দলীয় ১০৪ রানের মাথায় বিদায় নেন ২৬ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ৩৯ রান করা সৌম্য। আর ১১৮ রানের মাথায় বিদায় নেন ৩২ বলে তিনটি বাউন্ডারি আর তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪৮ রান করা সাব্বির। ১৮.১ ওভার ব্যাট করে অলআউট হয় বাংলাদেশ।

ম্যাচ শেষে মাশরাফি জানান, ‘নিউজিল্যান্ড ১৯৫ রান করার পরও আমরা আশাবাদি ছিলাম জয় নিয়ে। দ্রুত তিন উইকেট হারিয়েও আমাদের ব্যাটসম্যানরা পজিটিভলি খেলেছে। আমরা টার্গেটের খুব কাছে যেতে পারিনি। কারণ, শেষ ৭ উইকেট দ্রুত হারিয়েছে। ’

মাশরাফি মনে করেন সৌম্য-সাব্বির জুটি বিচ্ছিন্ন হওয়ার সাথে সাথে ম্যাচ চলে যায় কিউইদের হাতের মুঠোয়। টাইগার দলপতি যোগ করেন, ‘আমরা সৌম্য এবং সাব্বিরের উইকেট হারিয়ে ম্যাচটি তাদের হাতের নাগালে তুলে দিয়েছি। তারা দু’জনই দারুণ খেলছিল। সেট ব্যাটসম্যানদের হারিয়ে আমাদের সুযোগ নষ্ট হয়েছে। সৌম্য রানে ফিরেছে। কিন্তু, বড় স্কোর করতে না পারার খেসারত দিতে হয়েছে আমাদের। ’

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ০৮ জানুয়ারি। বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ০৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।