ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইউনিস-আজহার জুটিতে পাকিস্তানের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
ইউনিস-আজহার জুটিতে পাকিস্তানের লড়াই ইউনিস-আজহার জুটিতে পাকিস্তানের লড়াই/ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার রানের পাহাড়ের জবাবে আজহার আলী ও ইউনিস খানের ব্যাটে তাকিয়ে পাকিস্তান। মাত্র ৬ রানের মধ্যে দুই উইকেট হারালেও ১২০ রানের অবিচ্ছিন জুটিতে সিডনি টেস্টের ‍দ্বিতীয় দিনের খেলা শেষ করেছেন এ দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। এখনো ৪১২ রানে পিছিয়ে সফরকারীরা। হাতে রয়েছে আট উইকেট।

ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ ও পিটার হ্যান্ডসকম্বের তিন সেঞ্চুরিতে আট উইকেটে ৫৩৮ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে অজিরা। তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে পাকিস্তানের ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই।

কিন্তু, প্রথমেই শারজিল খান (৪) ও বাবর আজমকে (০) হারায় তারা। এক ওভারেই (চতুর্থ) দু’জনকে সাজঘরে পাঠান জস হ্যাজেলউড।

চাপ সামলে উইকেটে থিতু হয়ে স্টার্ক-হ্যাজেলউডদের মোকাবেলা করে আর কোনো বিপদ ঘটতে দেননি আজহার ও ইউনিস। দু’জনই অর্ধশতক পূরণ করেছেন। আজহার ৫৮ ও ইউনিস ৬৪ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন।

এর আগে তিন উইকেটে ৩৬৫ রান নিয়ে দিনের খেলা শুরু করেন রেনশ ও হ্যান্ডসকম্ব। ক্যারিয়ারের চতুর্থ টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন হ্যান্ডসকম্ব (১১০)। ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ১৬ রান দূরে থাকতে ইমরান খানের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন ২০ বছর বয়সী রেনশ।

ওয়াহাব রিয়াজ ৩টি, ইমরান ও আজহার আলী দু’টি করে আর বাকি উইকেটটি নেন ইয়াসির শাহ।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।