ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

টাইগার-কিউই ওয়ানডে সিরিজে এগিয়ে যারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
টাইগার-কিউই ওয়ানডে সিরিজে এগিয়ে যারা দুই দলের ওপেনার/ছবি: সংগৃহীত

ঢাকা: সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি নিজেদের করে রেখেছে স্বাগতিক নিউজিল্যান্ড (৩-০)। সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের শীর্ষ পাঁচ জনের দুইজন বাংলাদেশের। এদিকে, সর্বোচ্চ উইকেট শিকারি ৫ জনের দুইজন টাইগার বোলার।

একটি সেঞ্চুরি আর একটি হাফ-সেঞ্চুরি নিয়ে তিন ম্যাচ সিরিজে ২২৮ রান করে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে নেইল ব্রুম। পরের দুটি পজিশনেও কিউইরা।

একটি সেঞ্চুরি নিয়ে ১৬৩ রান করে দুইয়ে টম ল্যাথাম আর একটি অর্ধশতকে ১৪০ রান করে তিনে রয়েছেন দলপতি কেন উইলিয়ামসন।

চার নম্বরে রয়েছেন টাইগার ওপেনার ইমরুল কায়েস। পাঁচে আরেক ওপেনার তামিম ইকবাল। একটি করে অর্ধশতক হাঁকিয়েছেন টাইগারদের এই দুই ওপেনার। ইমরুলের রান ১১৯ আর পাঁচে থাকা তামিমের রান ১১৩।

এদিকে, বোলারদের তালিকায় তিন ম্যাচ খেলে সর্বোচ্চ ৫টি উইকেট নিয়ে শীর্ষে স্বাগতিক পেসার টিম সাউদি। সমান ৫ উইকেট নিয়ে দুইয়ে সাকিব। ৪ উইকেট নিয়ে তিন নম্বরে রয়েছেন কেন উইলিয়ামসন, চারে রয়েছেন জেমস নিশাম। এক ম্যাচ কম খেলে ৪ উইকেট নিয়ে পাঁচ নম্বরে টাইগার পেসার মোস্তাফিজ।

এদিকে, ব্যাট হাতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস টম ল্যাথামের। ১২১ বলে সাতটি চার আর চারটি ছক্কায় ১৩৭ রান করেন তিনি। টাইগারদের হয়ে ব্যাট হাতে ব্যক্তিগত ইনিংস সর্বোচ্চ রান করেছিলেন সাকিব। ৫৪ বলে পাঁচটি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি থেকে সাকিবের রান ছিল ৫৯। একই রানের ইনিংস খেলেছিলেন ইমরুল কায়েস এবং তামিম ইকবাল। এছাড়া মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে এসেছিল অপরাজিত ৫০ রান।

১০ ওভারের কোটা পূর্ণ করা বোলারদের মধ্যে বেস্ট বোলিং ফিগার ছিল টাইগার দলপতি মাশরাফির। ১০ ওভারে ৪৯ রান দিয়ে তিনি তুলে নিয়েছিলেন তিনটি উইকেট। সাকিব ১০ ওভারে ৬৯ রান দিয়ে নেন তিনটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa