ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দুটি উইকেটই মোস্তাফিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
দুটি উইকেটই মোস্তাফিজের মোস্তাফিজ-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সিরিজের তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ছিল ২৩৬ রান। ২৩৫ রানের মধ্যে দলটিকে আটকে দিতে সফরকারী বাংলাদেশের হয়ে বল করেছেন মোট আটজন! মাশরাফি, মোস্তাফিজ, তাসকিন, সাকিব, তানবির, সাব্বির, মোসাদ্দেক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

ঢাকা: সিরিজের তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ছিল ২৩৬ রান। ২৩৫ রানের মধ্যে দলটিকে আটকে দিতে সফরকারী বাংলাদেশের হয়ে বল করেছেন মোট আটজন! মাশরাফি, মোস্তাফিজ, তাসকিন, সাকিব, তানবির, সাব্বির, মোসাদ্দেক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

কিন্তু পরিতাপের বিষয় হলো একমাত্র মোস্তাফিজ ছাড়া সফলতা পাননি আর কেউই। হোয়াইটওয়াশের লক্ষ্যে বাংলাদেশের দেয়া ২৩৬ রানের লক্ষ্য কিউইরা টপকে গেছে মাত্র ২ উইকেটের খরচায়। আর এই দুটি উইকেটই এসেছে মোস্তাফিজের বল থেকে।

৯.২ ওভার বল করে, ৩২ রান দিয়ে ২ মেডেন সমেত কাটার মাস্টার মোস্তাফিজ থলিতে পুড়েছেন টম ল্যাথাম ও নেইল ব্রুমের উইকেট।

এরআগে শনিবার (৩১ ডিসেম্বর) স্যাক্সটন ওভালে, নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংসের দ্বিতীয় ওভারে বল হাতে আসেন ‘ফিজ’। এসেই  ওভারের পঞ্চম বলে এলবি’র ফাঁদে ফেলে ব্যক্তিগত ৪ রানে টম ল্যাথামকে ক্রিজ ছাড়া করেন।

মোস্তাফিজের দ্বিতীয় উইকেটটি এসেছে তৃতীয় স্পেলে। ৩৪তম ওভারের একেবারে প্রথম বলে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করতে যাওয়া নেইল ব্রুমকে ব্যক্তিগত ৯৭ রানে তুলে দেন মাশরাফির হাতে।

ওই শেষ। এরপর আর কোন উইকেটেরই দেখা পায়নি সফরকারী বাংলাদেশ। আর এই সুবাদে মাত্র ৪১. ২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৩৯ রান তুলে নিয়ে চতুর্থবারের মত বাংলাদেশকে হোয়াটওয়াশের উল্লাসে মেতে উঠে স্বাগতিক কিউরা।

ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড প্রথমবারের মত হোয়াইটওয়াশের স্বাদ পেয়েছিল ২০০৪ সালে ঘরের মাঠে। এরপর ২০০৭ সালে নিজেদের মাটিতে দ্বিতীয় ও ২০১০ সালে ঘরের মাটিতে তৃতীয়বারের মত স্বাগতিক বাংলাদেশর বিপক্ষে হোয়াইটওয়াশের আনন্দ উদযাপন করেছিল নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa