ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ছয় বছর পর বাংলাদেশের বিপক্ষে ফিরছেন প্যাটেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
ছয় বছর পর বাংলাদেশের বিপক্ষে ফিরছেন প্যাটেল জিতেন প্যাটেল-ছবি:সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটির জন্য নিউজিল্যান্ড স্কোয়াডে ডাক পেয়েছেন অফস্পিনার জিতেন প্যাটেল। টাইগারদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অনিয়মিত স্পিনার কেন উইলিয়ামসন তিন উইকেট পাওয়া কিউই কোচ মাইক হেসনের নজরে আসে ৩৬ বছর বয়সী এ ডানহাতি।

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটির জন্য নিউজিল্যান্ড স্কোয়াডে ডাক পেয়েছেন অফস্পিনার জিতেন প্যাটেল। টাইগারদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অনিয়মিত স্পিনার কেন উইলিয়ামসন তিন উইকেট পাওয়া কিউই কোচ মাইক হেসনের নজরে আসে ৩৬ বছর বয়সী এ ডানহাতি।

প্যটেল সর্বশেষ জাতীয় দলের হয়ে ২০০৯ সালে ওয়ানডে খেলেছিলেন। সেবার অস্ট্রেলিয়ার বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে খেলেছিল নিউজিল্যান্ড।

এ ব্যাপারে দলের অধিনায়ক উইলিয়ামসন জানান, গত ভারত সফরে মার্ক ক্রেইগের ইনজুরিতে টেস্টে ফিরেছিলেন প্যাটেল। আর ইডেন গার্ডেনে দারুণ বোলিং করার পাশাপাশি ব্যাটিংয়েও সহায়ক ছিলেন।

এখন পর্যন্ত প্যাটেল ৩৯টি ওয়ানডে খেলেছেন। যেখানে ৫.৩ ইকোনোমিতে ৪২ উইকেট পেয়েছেন তিনি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দলের সঙ্গে যোগ দেবেন প্যাটেল। তবে কিউই দলে মিচেল স্ট্যান্টনারের পর দ্বিতীয় স্পিনার হিসেবে তাকে খেলতে হতে পারে। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৬৭ রানে জিতে ইতোমধ্যে স্বাগতিকরা সিরিজ নিজেদের করে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।