ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজে অজি টিমে গিলেস্পি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
শ্রীলঙ্কা সিরিজে অজি টিমে গিলেস্পি জেসন গিলেস্পি/ছবি:সংগৃহীত

আগামী বছরের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ হোম সিরিজে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন জেসন গিলেস্পি। ভারত সফরে টেস্টের প্রস্তুতিতে এই সিরিজটি ব্যাঘাত ফেলবে। তাই অন্তবর্তীকালীন কোচ হিসেবে জাস্টিন ল্যাঙ্গারের সহকারী হিসেবে সাবেক পেস তারকা গিলেস্পিকে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ঢাকা: আগামী বছরের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ হোম সিরিজে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন জেসন গিলেস্পি। ভারত সফরে টেস্টের প্রস্তুতিতে এই সিরিজটি ব্যাঘাত ফেলবে।

তাই অন্তবর্তীকালীন কোচ হিসেবে জাস্টিন ল্যাঙ্গারের সহকারী হিসেবে সাবেক পেস তারকা গিলেস্পিকে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ল্যাঙ্গার (পার্থ স্কোর্চার্স) ও গিলেস্পি (অ্যাডিলেড স্ট্রাইকার্স) দু’জনই বিগ ব্যাশ লিগে কোচিং করাচ্ছেন। অজি টিম পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড আশাবাদী, দু’জন মিলে শক্তিশালী টি-২০ মানসিকতা গড়ে তুলতে পারবেন যখন সংযুক্ত আরব আমিরাত ও ভারতে টেস্ট টিমকে উজ্জীবিত করবেন ড্যারেন লেহম্যান ও ডেভিড সেকার।

বর্তমানে ঘরের মাটিতে পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজ খেলছে অজিরা। এরপর রয়েছে পাঁচটি ওয়ানডে। পাকিস্তান সিরিজ শেষে জানুয়ারিতে তিনটি ওয়ানডে খেলতে নিউজিল্যান্ড যাবেন স্টিভেন স্মিথরা।

নিউজিল্যান্ড সফর শেষে ফেব্রুয়ারিতে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজ। ১৭, ১৯ ও ২২ ফেব্রুয়ারি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ঠিক এর পরের দিনই পুনেতে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ মাঠে গড়াবে। এ দু’টি সিরিজের সূচিকে তাই সাংঘর্ষিক বলা হচ্ছে।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার প্রধান কোচ লেহম্যান। সহকারী ও বোলিং কোচ সেকার। ল্যাঙ্গার হচ্ছেন টি-২০ হেড কোচ। অন্তর্বর্তীকালীন মেয়াদে তার সহাকারী এখন গিলেস্পি।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।