ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মেলবোর্নে স্মিথ কীর্তির পর আবারও বৃষ্টি বাধা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
মেলবোর্নে স্মিথ কীর্তির পর আবারও বৃষ্টি বাধা টানা তিন বছর টেস্টে এক হাজার রান করলেন স্মিথ-ছবি:সংগৃহীত

মেলবোর্ন টেস্টে বৃষ্টিরই জয় হচ্ছে। মাঝে শুধু রেকর্ডের পাতায় নাম লেখাচ্ছেন দু’দলের ব্যাটসম্যানরা। পাকিস্তানের বিপক্ষে বক্সিংডে টেস্টের চতুর্থ দিনে খেলা হলো ৫০ ওভারের কিছু বেশি। যেখানে নিজেদের প্রথম ইনিংসে ছয় উইকেট হারিয়ে ৪৬৫ রান তুলেছে অস্ট্রেলিয়া। লিড পেয়েছে ২২ রানের।

ঢাকা: মেলবোর্ন টেস্টে বৃষ্টিরই জয় হচ্ছে। মাঝে শুধু রেকর্ডের পাতায় নাম লেখাচ্ছেন দু’দলের ব্যাটসম্যানরা।

পাকিস্তানের বিপক্ষে বক্সিংডে টেস্টের চতুর্থ দিনে খেলা হলো ৫০ ওভারের কিছু বেশি। যেখানে নিজেদের প্রথম ইনিংসে ছয় উইকেট হারিয়ে ৪৬৫ রান তুলেছে অস্ট্রেলিয়া। লিড পেয়েছে ২২ রানের।

স্কোর-পাকিস্তান: ৪৪৩/৯ ডিক্লে
অস্ট্রেলিয়া: ৪৬৫/৬ (১১৩.৫)

আগের দিন ২৭৮ রানে আট উইকেট হারানো অজিরা চতুর্থ দিন আরও চওড়া হয়ে খেলতে থাকে। তবে সেঞ্চুরি থেকে মাত্র তিন রান দূরে থাকতে ওহাব রিয়াজের বলে আউট হন উসমান খাজা। তবে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক স্টিভেন স্মিথ।  

আর সেঞ্চুরির সঙ্গে সঙ্গে চলতি বছরে এক পঞ্জিকা বর্ষে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন স্মিথ। পাশাপাশি ইতিহাসের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে টানা তিন বছর ১ হাজার রান করলেন ডানহাতি এ ব্যাটসম্যান। এর আগে ম্যাথিউ হেইডেন, ব্রায়ান লারা, মার্কাস ট্রেসকথিক ও কেভিন পিটারসেন এমন কীর্তি গড়েছিলেন। হেইডেনই শুধুমাত্র টানা পাঁচবার এমন সফলতা পেয়েছিলেন।

এদিকে টানা তিনটি বক্সিংডে টেস্টে সেঞ্চুরির কীর্তিও গড়লেন স্মিথ। ২০১৪ সালে ভারতের বিপক্ষে ১৯২ ও ১৪ এবং ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩৪ ও ৭০ রান করেছিলেন তিনি। এদিন অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়ার আগে ১০০ রান করেন তিনি। তার সঙ্গে মাঠ ছেড়েছেন মিচেল স্টার্ক।

স্বাগতিকদের হয়ে অর্ধশতকের দেখা পেয়েছিলেন পিটার হ্যান্ডসকম্ব। তার ব্যাট থেকে আসে ৫৪ রান। অভিষেকের পর টানা তিন টেস্টেই অন্তত ৫০ রানের ইনিংস খেললেন তিনি। পাকিস্তানী বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান সোহেল খান, ইয়াসির শাহ ও ওহাব রিয়াজ।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।