ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কুকের সেঞ্চুরিতে চালকের আসনে প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
কুকের সেঞ্চুরিতে চালকের আসনে প্রোটিয়ারা সেঞ্চুরির পর কুক-ছবি:সংগৃহীত

স্টেফেন কুকের ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে পোর্ট এলিজাবেথে প্রথম টেস্টে চালকের আসনে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট হারিয়ে ৩৫১ রান করেছে প্রোটিয়ারা। যেখানে ইতোমধ্যে টার্গেট দাঁড়িয়েছে ৪৩২।

ঢাকা: স্টেফেন কুকের ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে পোর্ট এলিজাবেথে প্রথম টেস্টে চালকের আসনে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট হারিয়ে ৩৫১ রান করেছে প্রোটিয়ারা।

যেখানে ইতোমধ্যে টার্গেট দাঁড়িয়েছে ৪৩২।

দ্বিতীয় ইনিংসে শুরুটা দারুণ করে স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে ১১৬ রান তোলেন দুই ওপেনার কুক ও ডিন এলগার। তবে এলগার ৫২ করে ফিরে গেলেও কুক চলতি বছরই নিজের তৃতীয় সেঞ্চুরির দেখা পান। শেষে ১১ চারের সাহায্যে ১১৭ রান করে ফেরেন ডানহাতি এ ব্যাটসম্যান।

দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে ৪৮ রান করেন অভিজ্ঞ হাশিম আমলা। আর ৪১ রান করে অপরাজিত আছেন ফাফ ডু প্লেসিস। তার সঙ্গে ৪২ রান করা কুইন্টন ডি ককও অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। লঙ্কানদের হয়ে ধনাঞ্জয়া ডি সিলভা নেন দুটি উইকেট।

এর আগে ১৮১ রানে সাত উইকেট হারানো সফরকারী শ্রীলঙ্কা তৃতীয় দিনে মাত্র ২৪ রান যোগ করতেই সবকটি উইকেট হারায়। ভারনন ফিল্যান্ডার পাঁচ উইকেট তুলে নেন। কাইল অ্যাবট পান তিনটি উইকেট।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।