ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তুষারের ব্যাটে লড়ছে খুলনা 

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
তুষারের ব্যাটে লড়ছে খুলনা  তুষার ইমরান-ছবি:সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে ঢাকা বিভাগের করা করা ৩৬৬ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান তুলেছে খুলনা বিভাগ। আগের রাউন্ডে সেঞ্চুরি পাওয়া তুষার ইমরান অপরাজিত আছেন ৭১ রানে।

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে ঢাকা বিভাগের করা করা ৩৬৬ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান তুলেছে খুলনা বিভাগ। আগের রাউন্ডে সেঞ্চুরি পাওয়া তুষার ইমরান অপরাজিত আছেন ৭১ রানে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মেহেদি হাসান ও হাসানুজ্জামান দুর্দান্ত সূচনা এনে দেন খুলনাকে। দলীয় ৭১ রানে ভাঙে ওপেনিং জুটি। ৩১ রান করে দেওয়ান সাব্বিরের বলে নাজমুল ইসলামের হাতে ক্যাচ দেন হাসানুজ্জামান। দলীয় ৮২ রানে দেওয়ান সাব্বিরের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরে যান অপর ওপেনার মেহেদি হাসান (৩৭)।

এনামুল হক বিজয় ১২ রান করে ফিরে গেলে কিছুটা চাপে পড়ে খুলনা। ৩ উইকেটে ১০৬ রান থেকে তুষার ইমরান ও মোহাম্মদ মিঠুন মেরামত করতে থাকেন খুলনার ইনিংস। চতুর্থ উইকেট জুটি যখন শতরান দেখার অপেক্ষায় ঠিক তখনই ৩৪ রান করে আউট হয়ে যান মিঠুন। দলের রান তথন ১৯৪। দিনের শেষ ওভারে মোসাদ্দেক ইফতেখার আউট হলে হতাশা নিয়ে দিন শেষ করে খুলনা। দলের অধিনায়ক ও ইনফর্ম ব্যাটসম্যান তুষার ইমরানের অপরাজিত থাকাই কেবল স্বস্তি দলটির জন্য।

গতকাল ম্যাচের প্রথম দিন ৪ উইকেট ৩০৩ রান তুলে বড় সংগ্রহের আশা জাগায় ঢাকা বিভাগ। কিন্তু দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৬৩ রান তুলতেই শেষ ৬ উইকেট হারিয়ে বসে তারা। ৮৯ রানে অপরাজিত থাকা সাইফ হাসান সেঞ্চুরি (১০৯) পূর্ন করে আল-আমিন হোসেনের বলে উইকেট দেন।

আগের দিন দুই উইকেট পাওয়া আব্দুর রাজ্জাক এদিন ঢাকার শেষ তিন ব্যাটসম্যানকে দ্রুত ফিরিয়ে দিলে ৩৬৬ রানে থেকে যায় ঢাকার ইনিংস। ১০ রান যোগ করতে চার উইকেট হারায় তারা।

আব্দুর রাজ্জাক পাঁচটি, আল-আমিন হোসেন তিনটি ও আশিকুজ্জামান নেন দুটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।