ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ক্রিকেট

১১৭ বছরের রেকর্ড ভাঙলেন ভারতীয় ওপেনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
১১৭ বছরের রেকর্ড ভাঙলেন ভারতীয় ওপেনার গোহেল-ছবি:সংগৃহীত

প্রথমশ্রেণির ক্রিকেটে ওপেনার হিসেবে সর্বোচ্চ রান করে বিশ্ব রেকর্ড গড়েছেন ভারতীয় অখ্যাত ব্যাটসম্যান সামিত গোহেল। জয়পুরে চলমান রঞ্জি ট্রফির ম্যাচে ওদিশার বিপক্ষে ৩৫৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন গুজরাট ওপেনার।

ঢাকা: প্রথমশ্রেণির ক্রিকেটে ওপেনার হিসেবে সর্বোচ্চ রান করে বিশ্ব রেকর্ড গড়েছেন ভারতীয় অখ্যাত ব্যাটসম্যান সামিত গোহেল। জয়পুরে চলমান রঞ্জি ট্রফির ম্যাচে ওদিশার বিপক্ষে ৩৫৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন গুজরাট ওপেনার।

 

অপর প্রান্তে থাকা জাসপ্রিত বুমরাহ ১৩ রানে আউট না হয়ে গেলে ইনিংস আরও বড় করতে পারতেন তিনি।

এর আগের রেকর্ডটি ছিল ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ববি অ্যাবেলের। ১৮৯৯ সালে কাউন্টিতে ওপেনার হিসেবে সামারসেটের বিপক্ষে ৩৫৭ রান করেছিলেন সারের এ ব্যাটসম্যান।

রঞ্জির পাঁচ দিনের চলমান ম্যাচটির আজ শেষ দিনের খেলা হচ্ছে। যেখানে ৬৭৯ রানের টার্গেটে ব্যাট করছে গোহেলের প্রতিপক্ষ ওদিশা। দ্বিতীয় ইনিংসে ডানহাতি এ ব্যাটসম্যানের কল্যাণে ৬৪১ রান তুলেছিল গুজরাট। কিন্তু প্রথম ইনিংসে মাত্র ২৬৩ করেছিল দলটি। সে ইনিংসে চার রান করেই বিদায় নেন গোহেল।

এদিকে ২৬ বছর বয়সী তরুণ এ ব্যাটসম্যান এই ম্যাচের আগ পর্যন্ত প্রথমশ্রেণির ২৭টি ম্যাচ খেলেছেন। যেখানে তার দশটি হাফসেঞ্চুরি থাকলেও সেঞ্চুরি ছিল মাত্র দুটি। আর আগের সর্বোচ্চ ইনিংসটি ছিল ১০৪।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa