ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ক্রিকেট

কোহলিকে রাগিয়ে ম্যাচ জিততে চান স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
কোহলিকে রাগিয়ে ম্যাচ জিততে চান স্মিথ কোহলি-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে উত্তেজনা দারুণভাবে উপভোগ করেন সমর্থকরা। আর এ দুই দলের খেলায় বাড়তি চাপ থাকে ক্রিকেটারদের মাঝেও। তেমনি ভারতের মাটিতে আসছে টেস্ট সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ জানিয়েছেন, প্রতিপক্ষকে তারা মানসিক চাপে রাখবে। প্রয়োজনে ভারতীয় দলনেতা বিরাট কোহলিকে রাগিয়ে দেবেন।

ঢাকা: অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে উত্তেজনা দারুণভাবে উপভোগ করেন সমর্থকরা। আর এ দুই দলের খেলায় বাড়তি চাপ থাকে ক্রিকেটারদের মাঝেও।

তেমনি ভারতের মাটিতে আসছে টেস্ট সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ জানিয়েছেন, প্রতিপক্ষকে তারা মানসিক চাপে রাখবে। প্রয়োজনে ভারতীয় দলনেতা বিরাট কোহলিকে রাগিয়ে দেবেন।

গত কয়েক বছর ধরে সাদা পোশাকে ধারাবাহিক সাফল্য পেয়েছেন কোহলি। যেখানে দলের সঙ্গে নিজের ব্যক্তিগত অর্জনেও এগিয়ে ছিলেন তিনি। সম্প্রতি ঘরের মাঠে ইংল্যান্ডকে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ৪-০তে হারায় স্বাগতিকরা। আর এই সিরিজে ১০৯.১৬ গড়ে কোহলির রান ছিল ৬৫৫! ক্যারিয়ার গড়ে স্মিথের ঠিক পেছনেই রয়েছেন তিনি (৫০.১০)।

কোহলি ও স্মিথের মাঝে তর্ক-ছবি:সংগৃহীতআগামী ফেব্রুয়ারিতে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত সফর করবে অজিরা। আর এ প্রসঙ্গে দলটির অধিনায়ক বলেন, ‘বিরাট কোহলি বিশ্বমানের ক্রিকেটার। সে তার দলকে গত ১৮ মাস ধরে দারুণভাবে নেতৃত্ব দিয়েছে। তারা এ সময় প্রচুর ম্যাচ জিতেছে। আর ঘরের মাঠে তারা এক নাগাড়ে ম্যাচ খেলছে। ’

কোহলি সম্পর্কে স্মিথ আরও বলেন, ‘সে মাঠের ভেতর খুবই আবেগপ্রবণ। আমরা তার এই আবেগ কাজে লাগিয়ে তাকে রাগিয়ে দিতে চাই। ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে রাখতে চাই। আমার মনে হয় তার সঙ্গে এমন আচরণ করলে ভারতীয় দলকে দমানো সম্ভব হবে। ’

২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হিসেবে ভারতীয় টেস্ট দলের অধিনায়ক হন কোহলি। আর মোট ৫৩ টেস্টে এখন পর্যন্ত ১৫ সেঞ্চুরির সঙ্গে ১৪টি হাফসেঞ্চুরিও পেয়েছেন তিনি। ক’দিন আগে মুম্বাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ২৩৫ রানের অনবদ্য এক ইনিংস খেলে এক বছরে চারটি ডাবল সেঞ্চুরির কীর্তিতে নাম লেখান মাইকেল ক্লার্ক, ব্র্যান্ডন ম্যাককালাম, রিকি পন্টিং ও ডন ব্র্যাডম্যানদের তালিকায়।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa