ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ক্রিকেট

ভনের বর্ষসেরা একাদশে স্মিথ-কোহলি-ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
ভনের বর্ষসেরা একাদশে স্মিথ-কোহলি-ভিলিয়ার্স ভনের বর্ষসেরা একাদশে স্মিথ-কোহলি-ভিলিয়ার্স/ছবি: সংগৃহীত

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি ক’দিন আগেই ঘোষণা করেছে বর্ষসেরা টেস্ট এবং ওয়ানডে একাদশ। ইংলিশদের সাবেক দলপতি মাইকেল ভন নিজের সাজানো একটি বর্ষসেরা একাদশ ঘোষণা করেছেন।

ঢাকা: ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি ক’দিন আগেই ঘোষণা করেছে বর্ষসেরা টেস্ট এবং ওয়ানডে একাদশ। ইংলিশদের সাবেক দলপতি মাইকেল ভন নিজের সাজানো একটি বর্ষসেরা একাদশ ঘোষণা করেছেন।

ক্রিকেটারদের গত ১২ মাসের পারফর্ম বিচার করে তাদের পজিশন অনুযায়ী একাদশটি গড়া হয়েছে বলে জানান ভন।

ভনের সাজানো বর্ষসেরা একাদশে তিন পেসারের সঙ্গে রাখা হয়েছে একজন স্পিনারকে। ব্যাট হাতে সাত ক্রিকেটার থাকলেও দুইজন অলরাউন্ডার বেছে নিয়েছেন তিনি।

ভনের একাদশে ওপেনিংয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ডেভিড ওয়ার্নার এবং ইংল্যান্ডের জো রুট। এই একাদশটিতে নেতৃত্বভার অজি দলপতি স্টিভেন স্মিথের কাঁধে। তিন নম্বরে স্মিথ থাকলেও চার নম্বরে ব্যাট হাতে থাকছেন ভারতের সেনসেশন বিরাট কোহলি। আর পাঁচ নম্বরে ভন রেখেছেন দক্ষিণ আফ্রিকার তারকা এবিডি ভিলিয়ার্সকে।

ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস রয়েছেন ছয়ে। আর উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক।

স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন আইসিসির বর্ষসেরা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন। বোলিংয়ে পেস আক্রমণকে সাজাবেন অজি তারকা জস হ্যাজেলউড, মিচেল স্টার্ক আর দক্ষিণ আফ্রিকার কেগিসো রাবাদা।

ভনের বর্ষসেরা টেস্ট দল: ডেভিড ওয়ার্নার, জো রুট, স্টিভ স্মিথ (অধিনায়ক), বিরাট কোহলি, এবিডি ভিলিয়ার্স, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, জস হ্যাজেলউড, কেগিসো রাবাদা এবং মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ২৭ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa