ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেলবোর্নে আজহারের কীর্তির পর বৃষ্টি বাধা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
মেলবোর্নে আজহারের কীর্তির পর বৃষ্টি বাধা পাকিস্তানি ব্যাটসম্যান আজহার আলী-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের মধ্যকার মেলবোর্নে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে বৃষ্টির কারণে খেলা হয়েছে মাত্র ৫০.৫ ওভার। যেখানে টসে জিতে প্রথমে ব্যাট করা পাকিস্তান চার উইকেট হারিয়ে ১৪২ রান করেছে।

ঢাকা: অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের মধ্যকার মেলবোর্নে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে বৃষ্টির কারণে খেলা হয়েছে মাত্র ৫০.৫ ওভার। যেখানে টসে জিতে প্রথমে ব্যাট করা পাকিস্তান চার উইকেট হারিয়ে ১৪২ রান করেছে।

সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করে অপরাজিত আছেন ওপেনার আজহার আলী। আর এদিন ব্যক্তিগত ৫০ রান করেই ২০১৬ সালের টেস্ট পঞ্জিকাবর্ষে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। ২৩ রান করেন বাবর আজম। আর অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান ২১ রানে আউট হন। অন্যপ্রান্তে আসাদ শফিক চার রানে মাঠ ছেড়েছেন।

অজি বোলারদের মধ্যে দুটি উইকেট নেন জ্যাকসন বার্ড। আর একটি করে উইকেট থলিতে পুরেছেন জস হ্যাজেলউড ও নাথান লিওন।

এদিকে চলতি বছর ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে টেস্টে এক হাজারি রানের ক্লাবে প্রবেশ করলেন আজহার। এর আগে ইংল্যান্ডের জো রুট, জনি বেয়ারস্টো, অ্যালিস্টার কুক, মঈন আলী ও ভারতের বিরাট কোহলি ২০১৬ সালে ১’হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।  

এছাড়া ডানহাতি এ ব্যাটসম্যান পঞ্চম পাকিস্তানি হিসেবে এক পঞ্জিকাবর্ষে এক হাজার রান করেছেন। এর আগে মোহসিন খান, ইনজামাম উল হক, মোহাম্মদ ইউসুফ ও ইউনিস খান এমন কীর্তি গড়েছিলেন। এ চারজন আবার দু’বার করে মাইলফলকটি ছুঁয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।