ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনজুরি থেকে ফিরেই উইকেটের স্বাদ নিলেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
ইনজুরি থেকে ফিরেই উইকেটের স্বাদ নিলেন মোস্তাফিজ মোস্তাফিজ-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইনজুরির অভিশাপে বোলিং থেকে দূরে থাকলেও উইকেটের স্বাদ নেয়াটা ভুলে যাননি মোস্তাফিজ। কেননা ইনজুরি কাটিয়ে উঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরেছেন এই টাইগার কাটার মাস্টার। আর ফিরেই তুলে নিয়েছেন দুটি উইকেট।

ঢাকা: ইনজুরির অভিশাপে বোলিং থেকে দূরে থাকলেও উইকেটের স্বাদ নেয়াটা ভুলে যাননি মোস্তাফিজ। কেননা ইনজুরি কাটিয়ে উঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরেছেন এই টাইগার কাটার মাস্টার।

আর ফিরেই তুলে নিয়েছেন দুটি উইকেট।  

তা যেন তেন উইকেট নয়, প্রতিপক্ষ ব্ল্যাক ক্যাপসদের গুরুত্বপূর্ণ দুটি উইকেট। প্রথমটি ছিল ওপেনার মার্টিন গাপটিলের আর দ্বিতীয়টি সেঞ্চুরি হাকানো টম ল্যাথামের।

সোজা কথায় বলা যায়, সিরিজের প্রথম ওয়ানডেতে বল হাতে টিম বাংলাদেশকে প্রথম সাফল্যটি এনে দিয়েছেন এই লাল-সবুজের বোলিং বিস্ময়।

এর আগে সোমবার (২৬ ডিসেম্বর) ক্রাইস্টচার্চের হেগলি ওভালে, তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে বোলিংয়ে নামে সফরকারী বাংলাদেশ। বোলিংয়ে নেমে অবশ্য প্রথম ৫ ওভারে সফলতা পাননি সফরকারী বোলাররা। তবে ষষ্ঠ ওভারে দলের অচলাবস্থা কাটান মোস্তাফিজ। ওভারের প্রথম বলেই ব্যক্তিগত ১৫ রানে সৌম্যর হাতে ক্যাচ তুলে দেন ওপেনার গাপটিল।

এখানেই থেমে ছিলেন না ‘ফিজ’। থামিয়েছেন নিজেদের বিপক্ষে ১২১ বলে ১৩৭ রানের বিধ্বংসী ইনিংস খেলা আরেক ওপেনার টম লাথামকেও। ৪৮তম ওভারে তার চতুর্থ ডেলিভারিতে পরাস্ত হয়ে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে কট বিহাইন্ড হয়ে ফেরেন লাথাম।

কিউইদের বিপক্ষে এই দুই উইকেটের সুবাদে ১০ ওয়ানডে শেষে মোস্তাফিজের সর্ব মোট উইকেট সংখ্যা গিয়ে দাঁড়ালো ২৮টিতে।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।