ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমির স্তুতিতে পিসিবি’র প্রধান নির্বাচক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
আমির স্তুতিতে পিসিবি’র প্রধান নির্বাচক ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তান দলে প্রত্যাবর্তনের অপেক্ষায় মোহাম্মদ আমির! এ সিরিজের প্রস্তুতি হিসেবেই তো তাকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে রাখে। এবার আমিরের ভূয়সী প্রশংসা করেছেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক হারুন রশীদ।



সীমিত ওভারের সিরিজে কিউইদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান দল। অক্যলান্ডে ১৫ জানুয়ারির টি-২০ ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। ১৭ ও ২২ তারিখে বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। আর ওডিআই ম্যাচগুলো হবে যথাক্রমে ২৫, ২৮ ও ৩১ জানুয়ারি।

তাহলে কী পাকিস্তান দলে আমিরের ফেরাটা নিউজিল্যান্ড সিরিজ দিয়েই হচ্ছে? চিফ সিলেক্টরের কথায় সেরকম আভাসই মিলছে, ‘স্বাভাবিক ও অসাধারণ খেলোয়াড়দের মধ্যে সব সময়ই একটা পার্থক্য থাকে। আমির তাদের মধ্যে একজন। শুধুমাত্র বোলারই নয়, অলরাউন্ডারের সক্ষমতা থাকায় সে অন্যদের চেয়ে এগিয়ে। আমির একজন ভালো ফিল্ডার এবং তার ভালো ব্যাটিং করারও সামর্থ্য রয়েছে। ’

হারুন রশীদ যোগ করেন, ‘গত পাঁচ বছর পেশাদার ক্রিকেটের বাইরে থাকলেও এখন নিজেকে অলরাউন্ডার হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবে আমির। আমাদের ভালো বোলার রয়েছে। কিন্তু তারা ভালোভাবে ব্যাটিং করতে পারে না। বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিং এবং ব্যাটিংও ভালো করতে পারে এমন খেলোয়াড়ই চাই আমরা। ’

এদিকে, আমিরের পাকিস্তান দলে ফেরা নিয়ে ইতোমধ্যেই কম নাটক হয়নি। তাকে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে রাখায় প্রথমে তাতে যোগই দেননি মোহাম্মদ হাফিজ ও আজহার অালী। অবশ্য, পিসিবির হস্তক্ষেপে নিজেদের অবস্থান থেকে সরে আসেন দু’জন। বলতে গেলে, আমির ইস্যুতে পাকিস্তান ক্রিকেট যেন দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে!

সম্প্রতি একই কারণে পিসিবির কাছে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার পদত্যাগপত্র জমা দেন আজহার। যদিও পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান তা গ্রহণ করেননি। তাঁর সঙ্গে সাক্ষাতের পরই অধিনায়কত্ব চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন আজহার।

** আমির ইস্যুতে আজহারের পদত্যাগপত্র প্রত্যাখ্যান

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।