ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নারের রেকর্ড, অজিদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
ওয়ার্নারের রেকর্ড, অজিদের সিরিজ জয় ছবি: সংগৃহীত

ঢাকা: সিডনি টেস্টের পঞ্চম দিনেও ছিলো বৃষ্টির বাগড়া। তবে নিশ্চিত ড্রয়ের দিকে যাওয়া ম্যাচটিতে শেষ দিনে ব্যক্তিগত সাফল্য পেয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার।

রেকর্ড গড়ে তুলে নেন ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। এ ম্যাচ ড্রয়ের ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে জয় পেল অস্ট্রেলিয়া।

ম্যাচের শেষ দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার ওয়ার্নার ও জো বার্নস। উদ্বোধনী জুটিতে তারা ১০০ রান করেন। তবে বার্নস ব্যক্তিগত ২৬ রানে আউট হলেও ব্যাটিংয়ে অবিচল থাকেন বাঁহাতি ব্যাটসম্যান ওয়ার্নার।

ঝড়োগতির ৮২ বলে ১০ চার ও দুই ছয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। এটি হচ্ছে সিডনির মাঠে সবচেয়ে কম বলের সেঞ্চুরি। এর আগে ৮৪ বলে সিডনিতে সেঞ্চুরি করে রেকর্ডের মালিক ছিলেন ম্যাথিউ হেইডেন।

ওয়ানডাউনে নামা মিচেল মার্শ ২১ রানে জোমেল ওয়ারিকানের বলে আউট হলেও ১০৩ বলে ১২২ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন ওয়ার্নার। পরে দু’দলই ড্র মেনে নেয়।

সিডনি টেস্টে প্রথম দিন থেকেই বৃষ্টি হানা দেয়। আর ম্যাচের তৃতীয় ও চতুর্থ দিন তো বৃষ্টির কারণে মাঠে কোনো বলই গড়ায়নি। প্রথম দুই টেস্টে বাজেভাবে হারা ক্যারিবীয়রা তৃতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছিলো। শেষ দিন অলআউট হওয়ার আগে ৩৩০ রান করে দলটি।

দলের হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন কার্লোস ব্র্যাথওয়েট। অজি বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নেন দুই স্পিনার নাথান লিওন ও স্টিভ ও’কিফ।

সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা হন ওয়ার্নার। আর পুরো সিরিজে দারুণ ব্যাটিং করে সিরিজ সেরা হন অ্যাডাম ভোজেস।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ০৭ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad