ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাক বোলারদের ফিঞ্চ-ম্যাক্সওয়েলের তুলোধুনো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪
পাক বোলারদের ফিঞ্চ-ম্যাক্সওয়েলের তুলোধুনো

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে: প্রথম ওভারেই দুই উইকেট পড়লেও ওপেনার অ্যারন ফিঞ্চ টু ডাউনে নামা ম্যাক্সওয়েলের ব্যাট চড়াও হয়েছে পাক বোলারদের ওপর। পাকিস্তানের বোলিং লাইনআপকে বেশ তুলোধুনো করছেন তারা।



প্রতিবেদনটি লেখা পর্যন্ত ৮ ওভারে ৯৩ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসনের উইকেট হারালেও সপাটে ব্যাট চালাচ্ছেন ফিঞ্চ ও ম্যাক্সওয়েল। এরমধ্যে ফিঞ্চ করেছেন ৩২ (২৬) এবং ম্যাক্সওয়েল ৫৯ রান (২১)

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান উমর আকমলের দুর্দান্ত ইনিংসের ৯৪ (৫৪) সুবাদে লড়াকু স্কোর গড়তে সমর্থ হয়। ২৫ রানেই দুই উইকেট হারালেও শেষ পর্যন্ত ১৯১ রান সংগ্রহ করে তারা। পাকিস্তানকে উইকেট খোয়াতে হয়েছে ৫টি।

মাত্র ৫ রান করতেই কাটার-নিলের বলে স্ট্যাম্প উড়ে যায় মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মাকসুদের। এর আগে, উমর আকমলকে যোগ্য সঙ্গ দিয়ে কাটার-নিলের বলেই ওয়ার্নারকে ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার কামরান আকমল (৩১)।

দ্বিতীয় ওভারের চতুর্থ বলে শেহজাদ ও পঞ্চম ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ হাফিজ যথাক্রমে দলীয় ৭ ও ২৫ রানের মাথায় ফিরে গেলে খানিকটা ধীরগতি নেয় পাকিস্তানের রানের চাকা। তবে ওপেনার কামরান আকমল ও টু ডাউনে খেলতে নামা তার ভাই উমর আকমলের ব্যাটে পরিস্থিতি কিছুটা সামলাবার চেষ্টা করে পাকিস্তান। প্রথমে পরিস্থিতি সামাল দিলেও পরবর্তী সময়ে খোলস ছেড়ে বেরিয়ে আসেন উমর।

শেন ওয়াটসনের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে পাক অধিনায়ক হাফিজের ব্যাট থেকে আসে ১৩ রান (১০)।

ম্যাচের দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই ওপেনার আহমেদ শেহজাদকে (৫) হারায় পাকিস্তান। তাকে ফিরিয়েছেন অসি বোলার বলিঞ্জার। নিজের করা বলেই শেহজাদের ক্যাচ নেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে পাকিস্তানের দ্বিতীয় ম্যাচ এটি, প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছিল তারা। অপরদিকে প্রথমবারের এবারের আসরের ম্যাচ খেলছে অসিরা।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

**প্রথম ওভারেই ২ উইকেট খোয়ালো অসিরা

** অসিদের টার্গেট ১৯২
** শতক বঞ্চিত উমর আকমল
** উমর আকমলের ব্যাটে এগোচ্ছে পাকিস্তানের রানের চাকা
** উমর আকমলের অর্ধশতক, ফিরলেন কামরান
** সামলাচ্ছেন আকমল ভাইয়েরা
** বোল্ড হয়ে সাজঘরে হাফিজ
** শেহজাদকে ফেরালেন বলিঞ্জার
** টসে জিতে ফিল্ডিংয়ে অসিরা
** আজমল-ওয়ার্নার যুদ্ধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।