ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

আত্মবিশ্বাসী ভারতের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

ইশতিয়াক হুসাইন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪
আত্মবিশ্বাসী ভারতের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা: ক্রিকেটে চিরশত্রু পাকিস্তানকে পরাজিত করে আত্মবিশ্বাসী ভারতীয় শিবির। এ আত্মবিশ্বাসকে পুঁজি করেই রোববার রাতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে যুদ্ধে নামছে ভারতীয় দল।



কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে সহজে জয়ে ভারতীয় খেলোয়াড়েরা অনেকটাই চাপমুক্ত। এ ম্যাচে জিততে পারলে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে যাবে তারা। তবে যতোই চেষ্টা করুক না কেন, ভারতীয়দের নির্ভার থাকা ততোটা সহজ হবে না। পাকিস্তানের কাছে সহজ জয় হয়তো তারা পেয়েছে। এবার সেরকমটি হবে না একথা বলছেন খোদ ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তার মতে, ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানেরে চেয়ে কঠিন প্রতিপক্ষ।

কারণ, ওদের রয়েছে গেইলের মতো ব্যাটিং তাণ্ডব। এক গেইলই ভারতীয় বোলারদের চিড়ে-চ্যাপ্টা করে বানিয়ে দিতে যথেষ্ট। গেইল সবচেয়ে বেশি ৩২টি ছক্কার অধিকারী। সঙ্গে থাকবে সুনীল নারাইন ও স্যামুয়েল বদ্রির মতো বোলার। টি২০ ফরম্যাটে ৫.০৩ বোলিং গড়ে বদ্রির ইকোনমি রেট সেরা।   উপমহাদেশের কন্ডিশনে সেটা কার্যকর হবে একথা নির্দ্ধিধায় বলা যায়। ড্যারেন সামিও কম যান না। গত টি২০ তে ভারতের বিপক্ষে ১৬ রানে চার উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে তার।  

এতো গেল ওয়েস্টি ইন্ডিজের শক্তির দিক। প্রতিপক্ষ শিবিরেরও শক্তির ঘাটতি নেই। বরং ভারতের স্পিন বৈচিত্র্য যেকোনো সময় বিপদে ফেলে দিতে পারে গেইলদের।

অমিত মিশ্র, রবিচন্দন অশ্বিনের প্রাণঘাতী স্পিনের সঙ্গে পেস বোলার মোহাম্মদ সামি ও ভুবনেশ্বরের পারফরম্যান্সও আশা জাগানিয়া। মিরপুরের পিচে বল ঘুরছে। এ ঘূর্ণির পুরো সুবিধাই পাবেন স্পিনাররা। বোলিংয়ের এ শক্তির সঙ্গে ব্যাটিং শক্তিতো রয়েছেই। শিখর ধাওয়ান ও রোহিত শর্মা একটি ভালো সূচনা এনে দিতে পারলে কোহলি ও সুরেশ রায়নার ব্যাটিং সহজেই তীরে নিয়ে যাবে ভারতীয়দের।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘন্টা, মার্চ ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa