ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানের চাকা সচল রেখেছে আফগানরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪
রানের চাকা সচল রেখেছে আফগানরা

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে জয়ের লক্ষ্য নিয়ে হংকং ও আফগানিস্তান মুখোমুখি হয়েছিল। টস জিতে হংকং ব্যাট করতে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানদের সুবাদে ১৫৩ রান করে ৮ উইকেটে।



১৫৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তান ১৪ রানেই প্রথম উইকেট হারায়। তবে মোহাম্মদ শাহজাদের ব্যাটিংয়ে সাময়িক সেই বিপদ কাটিয়ে উঠেছে আফগানরা। ১২ ওভারে দুই উইকেট হারিয়ে ৮২ রান করেছে। শাহজাদ পঞ্চম অর্ধ-শতক হাঁকিয়ে অপরাজিত খেলছেন।

এর আগে ব্যাট করতে নেমে হংকংয়ের শুরুটাই হয়েছিল উইকেট হারিয়ে। প্রথম বলেই শাপুর জাদরানের কাছে বোল্ড হন ইরফান আহমেদ। বিপদ সামলে উঠে জেমস এটকিনসন ৪২ রানের জুটি গড়েন ওয়াকাস বরকতে সঙ্গে। হংকং অধিনায়ক ২০ বলে পাঁচ চার ও এক ছয়ে ৩১ রানে হামজা হোতাকের এলবিডব্লুর শিকার হন।

ইনিংস সেরা ৬০ রানের জুটি আসে তৃতীয় উইকেটে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচের বিস্ময় মার্ক চ্যাপম্যান এই জুটিতে সঙ্গ দেন বরকতকে। ৩২ রানে অধিনায়ক মোহাম্মদ নবীর শিকার হন বরকত, ৩২ বলে তিনটি চারে সাজানো তার ৩২ রানের ইনিংস।

সঙ্গী মাঠ ছাড়া হওয়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি চাপম্যান। ৪৩ বলে তিনটি চার ও একটি ছয়ে ৩৮ রানের সেরা পারফরমেন্স করেন তিনি।

পরের ব্যাটসম্যানরা সেভাবে জ্বলে উঠতে পারেননি। জাদরান, হোতাক ও নবী দুটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ১৮ মার্চ ২০১৪, আপডেট ১৮২১ ঘণ্টা

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।