ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

সিলেটের খেলা সরে এল ঢাকায়, আশায় গুঁড়েবালি

সাব্বির আহমদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪
সিলেটের খেলা সরে এল ঢাকায়, আশায় গুঁড়েবালি

সিলেট: আশায় গুঁড়েবালি। হাজার হাজার দর্শক উপহার দেওয়া সিলেট বিভাগীয় স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের জন্য আর অপেক্ষা করতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।



১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের কথা ছিল সিলেট বিভাগীয় স্টেডিয়ামের। ঢাকা থেকে দূরে অবস্থান হওয়ায় শ্রীলঙ্কা দল সিলেট আসতে চাচ্ছে না- জানিয়ে বিসিবি চলতি সিরিজের জন্য ভেন্যুটি বাতিল করেছে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে সিলেট থেকে সরিয়ে এখন ঢাকায় নেওয়া হয়েছে। এর প্রতিবাদে সিলেটে ক্রীড়ামোদী সংগঠনগুলো নানা কর্মসূচির ডাক দিচ্ছে বলে সূত্র জানিয়েছে।

তারা মনে করছেন, শ্রীলঙ্কা দল নয় বিসিবির অনাগ্রহের কারণেই সিলেটের খেলা ঢাকায় সরিয়ে নেওয়া হয়েছে। আর বিসিবিতে সিলেটের প্রতিনিধিত্ব ক্রীড়াঙ্গনপ্রেমী কেউ নয় বলে-এমনটি হয়েছে বলে দাবি করছেন সংশ্লিষ্টরা।
এ অবস্থায় আন্তর্জাতিক অভিষেকের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে সিলেট বিভাগীয় স্টেডিয়ামকে।

২৪ জানুয়ারি শ্রীলঙ্কা দলের বাংলাদেশে আসার কথা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম টেস্ট দিয়ে সিরিজ শুরু হওয়ার কথা ২৭ জানুয়ারি থেকে।

অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু নিয়ে সিলেটবাসীর দীর্ঘদিনের স্বপ্ন রয়েছে। ২০১৪ সালে টি২০ বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সিলেট নগরীর লাক্কাতুরা এলাকায় চা-বাগান বেষ্টিত সিলেট বিভাগীয় স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে।

আইসিসি টি২০  বিশ্বকাপের ভেন্যু হিসেবে এই স্টেডিয়ামে খেলা আয়োজনের সিদ্ধান্ত নেওয়ায় আশায় উদগ্রীব এখন সিলেটবাসী। সিলেট বিভাগীয় স্টেডিয়ামের পাশাপাশি টি২০ বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে রাজধানীর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘন্টা, ২১ জানুয়ারি, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa