ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

জীবন রক্ষাকারী প্রায়র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৪
জীবন রক্ষাকারী প্রায়র

লন্ডন: বুধবার ভোরবেলায় সিডনি ব্রিজ থেকে লাফিয়ে আত্মহত্যা করতে যাওয়া এক ব্যক্তির জীবন বাঁচালেন ইংল্যান্ড উইকেটরক্ষক ম্যাট প্রায়র। একটি দাতব্য অনুষ্ঠান শেষে ডার্লিং হারবারের পিরমন্ট ব্রিজে ওই হতবিহ্বল ব্যক্তিকে দেখতে পান তিনি।

এরপরই সঙ্গে থাকা ইংল্যান্ড নিরাপত্তা কর্মকর্তা টেরি মিনিশকে সঙ্গে নিয়ে নিরাপদ অবস্থানে তাকে সরিয়ে আনেন এবং পুলিশ না আস‍া পর্যন্ত সঙ্গেই ছিলেন তারা।

মঙ্গলবার রাতে বার্মি আর্মির একটি ইভেন্টে যোগ দিয়েছিলেন সাসেক্স তারকা ও তার সতীর্থ স্টুয়ার্ট ব্রড। ফেরার পথে দেখতে পান ব্রিজে দাঁড়িয়ে থেকে ওই তরুণ তার জুতো, ফোন, ওয়ালেট ও পাসপোর্ট পানিতে ছুড়ে ফেলছেন।

তার সঙ্গে কিছুক্ষণ কথাবার্তা বলার পর বুঝতে পারেন আত্মহত্যা করতে যাচ্ছেন। এরপরই খুব দ্রুত তাকে ধরে সরিয়ে আনেন। কথা বলে জানতে পারেন চেলটেনহ্যামে থাকেন তিনি। পুলিশ না আসা পর্যন্ত প্রায় এক ঘণ্টা ওই ব্যক্তিকে শান্ত রাখার চেষ্টা করেছেন ‍দুই তারকা ক্রিকেটার।

প্রায়র বলেন,‘এই পরিস্থিতিতে অন্য কেউ যা করত আমরা ঠিক সেটাই করেছি। জীবনের সঙ্গে লড়ছেন এমন ব্যক্তিকে আমরা সহায়তার চেষ্টা করেছি। আমি খুশি যে আমরা ওই সময় পানশালা ছেড়েছিলাম এবং ঠিক সময়ে তার কাছে আসতে পেরেছিলাম। ’

মিনিশ বলেন,‘হোটেল থেকে ফেরার পথে আমরা ব্রিজের কিনারায় এক ব্যক্তিকে দেখতে পেলাম যে লাফ দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। উনি বলছিলেন যে ডুবে মরতে চান। ম্যাট তাকে ব্রিজের কিনারা থেকে নামিয়ে আনেন এবং পুলিশ না আসা পর্যন্ত তার সঙ্গে বসে ছিলেন। সবকিছু তাড়াতাড়ি হলো। এসব পরিস্থিতিতে আপনারা যা করতেন সেটাই করা হয়েছে। ’

প্রায়র এরপর ইংল্যান্ডে ফিরে এসেছেন। টি-টোয়েন্টি সিরিজ খেলতে থেকে গেছেন ব্রড। এ ব্যাপারে নিউ সাউথ ওয়েলস পুলিশ মুখ খোলেনি।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ৮ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa