ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

বিশাল জয়ে সিরিজ ভাগাভাগি ক্যারিবীয়দের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৪
বিশাল জয়ে সিরিজ ভাগাভাগি ক্যারিবীয়দের

হ্যামিল্টন: ওয়ানডেতে ব্যাট হাতে বিস্ফোরণ ঘটাল ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা। বুধবার কার্ক এডওয়ার্ডস ও ডোয়াইন ব্রাভোর অসাধারণ জুটিতে নিউজিল্যান্ডকে ২০৩ রানের বিশাল ব্যবধানে হারাল সফরকারীরা।

এটি ওয়ানডেতে কিউইদের দ্বিতীয় সর্বোচ্চ পরাজয়। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-২ ব্যবধানে সমতায় শেষ করল ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজ: ৩৬৩/৪ (৫০ ওভার)
নিউজিল্যান্ড: ১৬০/১০ (২৯.৫ ওভার)
ফল: ওয়েস্ট ইন্ডিজ জয়ী ২০৩ রানে

ওয়ানডে ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের চতুর্থ উইকেট জুটিতে সর্বোচ্চ ২১১ রান এনে দিলেন এডওয়ার্ডস ও ব্রাভো। আর সর্বোচ্চ জুটির হিসেবে ক্যারিবীয়দের এটি তৃতীয়।

এডওয়ার্ডস পেলেন অভিষেক শতক, আর ১৫৪ ম্যাচ খেলে ব্রাভো হাঁকালেন দ্বিতীয়টি। বেশ কয়েকটি রেকর্ড গড়ার দিনে এই জুটিতে ভর করে ওয়েস্ট ইন্ডিজ পেয়েছে ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। তাদের আগের সেরা দলীয় সংগ্রহ ছিল ১৯৮৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গড়া ৩৬০ রান।

১০৮ বলে এডওয়ার্ডস অপরাজিত ছিলেন ১২৩ রানে। ৭৯ বলে শতক হাঁকানো ব্রাভো থেমেছেন ১০৬ রানে। আরেকটি উল্লেখযোগ্য ইনিংস এসেছে কাইরন পাওয়েলের ব্যাটে। ৭৩ রান করেন এই ওপেনার।

ড্যারেন স্যামি ছিটকে যাওয়ায় জায়গা পাওয়া নিকিতা মিলার এদিন বল হাতে ধস নামিয়েছেন কিউইদের ব্যাটিং লাইনে। লক্ষ্য তাড়া করতে নেমে ১২৫ রানে আট উইকেট হারায় ব্ল্যাক ক্যাপরা। সবচেয়ে বেশি চারটি উইকেট নেন তিনি। দুটি করে পান জ্যাসন হোল্ডার ও আন্দ্রে রাসেল।

কিউইদের পক্ষে ২৯ রানের সেরা ইনিংস খেলেন কোরি এন্ডারসন। ২৬ রান আসে কাইল মিলসের ব্যাটে।

ম্যাচসেরা হয়েছেন সফরকারী অধিনায়ক ব্রাভো।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ৮ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa