ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

সাকিবের ৪৬ ও ৪-০-২১-২

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৪
সাকিবের ৪৬ ও ৪-০-২১-২ সাকিবের ইনিংস সেরা ব্যাটিং

সিডনি: বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে বিগ ব্যাশ লিগ টি-টোয়েন্টির প্রথম ম্যাচে ব্যাটে ও বলে সেরা ব্যক্তিগত পারফরমেন্স করলেও দলকে জেতাতে পারলেন না সাকিব আল হাসান। পাঁচ বল বাকি থাকতে তার দল অ্যাডিলেড স্ট্রাইকার্স ছয় উইকেটে হেরেছে সিডনি সিক্সার্সের কাছে।



অ্যাডিলেড স্ট্রাইকার্স- ১৪৯/৭ (২০ ওভার)
সিডনি সিক্সার্স- ১৫০/৪ (১৯.১ ওভার)
ফল: সিডনি সিক্সার্স জয়ী ছয় উইকেটে

রোববার অ্যাডিলেড ওভালে আগে ব্যাট করতে নেমে দলীয় ৩২ রানের মধ্যে চার উইকেট হারায় স্ট্রাইকার্স। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে নাথান রিয়ারডনের সঙ্গে ইনিংস সেরা ৮০ রানের জুটি গড়েন সাকিব। ৩০ বল মোকাবিলা করে তিনটি চার ও দুটি ছয়ে ৪৬ রানের সেরা ব্যাটিং করেন বাঁহাতি ব্যাটসম্যান।

জোশ হ্যাজলউডের শিকার হয়ে ১৬তম ওভারের শেষ বলে সাজঘরে ফেরেন সাকিব। দলের সংগ্রহে ৪৩ রানের দ্বিতীয় সেরা ইনিংস খেলেন রিয়ারডন।

ব্যাটিং শেষে সাকিব বলেন,‘বিগ ব্যাশে এটা আমার অভিষেক হলো। আমি যখন ব্যাটিংয়ে নামি তখন দল একটু চাপে ছিল। আমরা ভালো একটা জুটি গড়ার চেষ্টা করেছি। ১৫ ওভার পর্যন্ত খেলার চেষ্টা করেছি। আমাদের টার্গেট ছিল এই জুটিতেই কমপক্ষে ১৫০ করা। বিগ ব্যাশে বাংলাদেশি হিসেবে একজন ভালো অলরাউন্ডিং পারফর্ম করার ইচ্ছা আছে। ’

বল হাতে প্রথম ওভারে ৯ রান দেন সাকিব। বাঁহাতি স্পিনার অবশ্য নিজের দ্বিতীয় ওভারে সিক্সার্স ‍অধিনায়ক মোয়াসেস হেনরিক্সকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন। নিজের তৃতীয় ও দলের ১৪তম ওভারে আরেকটি উইকেট পান এই অলরাউন্ডার। ওপেনার মাইকেল ল্যাম্ব ৫৪ রানে ফিল হিউজের তালুবন্দি হন।

চার ওভার বোলিং স্পেলে সাকিব ২১ রান দিয়ে নিয়েছেন দুটি উইকেট। একটি করে পান কেন রিচার্ডসন ও শন টেইট।

৯ জানুয়ারি শীর্ষে থাকা মেলবোর্ন স্টার্সের মাঠে পঞ্চম ম্যাচ খেলবে স্ট্রাইকার্স। চার ম্যাচ শেষে তাদের অবস্থান তিনে।
 
বিগ ব্যাশে সাকিবের ঝড়ো ব্যাটিং

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ৫ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa