ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

আবুধাবি টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৪
আবুধাবি টেস্ট ড্র

আবুধাবি: অ্যাঞ্জেলো ম্যাথুসের ক্যারিয়ার সেরা পারফরমেন্স ও প্রসন্ন জয়াবর্ধনের ফিফটিতে শেষদিন পাকিস্তানকে ৩০২ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা। জয়ের জন্য কোনো তাড়াহুড়ো করেনি পাকিস্তানি ব্যাটসম্যানরা।

দুই সেশনের খানিকটা বেশি সময় ব্যাটিং ক্রিজে কাটিয়ে দিয়েছেন তারা। শেষ পর্যন্ত ড্র হয়েছে আবুধাবি টেস্ট। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ও তৃতীয়টি হবে দুবাই ও শারজায়।

শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ২০৪/১০, দ্বিতীয় ইনিংস- ৪৮০/৫ ডি.
পাকিস্তান: প্রথম ইনিংস- ৩৮৩/১০, দ্বিতীয় ইনিংস- ১৫৮/২ (৫২ ওভার)
ফল: ম্যাচ ড্র

পাঁচ উইকেটের বিনিময়ে ৪২০ রানে শনিবার শেষদিনের খেলা শুরু করেন ম্যাথুস ও প্রসন্ন। দুজন আরও ২০ ওভার তিন বল মোকাবিলা করেন, ১৫৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ইনিংস ঘোষণা করেন তারা। ৩৪৩ বলে ১৬ চার ও এক ছয়ে ১৫৭ রানে অপরাজিত ছিলেন ম্যাচসেরা ম্যাথুস, লঙ্কান অধিনায়কের এটি দ্বিতীয় শতক।

প্রসন্ন টিকে ছিলেন ৬৩ রানে, ১৬৯ বল খেলেছেন তিনি। হাঁকিয়েছেন ছয় ‍চার ও এক ছয়।

পাকিস্তানের পক্ষে দ্বিতীয় ইনিংসে জুনাইদ খান তিনটি ও বিলাওয়াল ভাট্টি দুটি উইকেট নেন।

লক্ষ্যে নেমে দলীয় ২৪ রানে ওপেনার খুররম মনজুরকে (৮) হারায় পাকিস্তান। এরপর মোহাম্মদ হাফিজ ও আহমেদ শেহজাদ ১০১ রানের জুটি গড়ে দলকে নিরাপদে রাখেন। ১০২ বলে টেস্ট অভিষেকেই শেহজাদ দেখা পান প্রথম ফিফটির।

৫৫ রানে এই ওপেনারকে থামান রঙ্গনা হেরাথ। নবম হাফ সেঞ্চুরি হাঁকিয়ে হাফিজ ৩৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ইউনুস খানকে নিয়ে। ম্যাচের গতিপ্রকৃতি দেখে দিনের সমাপ্তি ঘোষণা করলে ফল ড্রয়ে নিষ্পত্তি হয়।

৮০ রানে টিকে ছিলেন হাফিজ। ১৩ রানে খেলছিলেন ইউনুস।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ৪ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa