ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

৫-০’তে জয়ের অপেক্ষায় অসিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৪
৫-০’তে জয়ের অপেক্ষায় অসিরা

সিডনি: অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের অবস্থা দেখে বলা যায় কোনো অঘটন না ঘটলে ৫-০ ব্যবধানে জয় পেতে যাচ্ছে অস্ট্রেলিয়া। শনিবার পেসারত্রয়ী মিচেল জনসন, পিটার সিডল ও রায়ান হ্যারিসের তোপে পড়ে ইংল্যান্ডের প্রথম ইনিংস মাত্র ১৫৫ রানে গুটিয়ে যায়।

১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে চার উইকেটের বিনিময়ে ১৪০ রান করেছে অসিরা। তারা এগিয়ে ৩১১ রানে।

দ্বিতীয় দিন শেষে
অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস- ৩২৬/১০, দ্বিতীয় ইনিংস- ১৪০/৪ (৩০ ওভার)
ইংল্যান্ড: প্রথম ইনিংস- ১৫৫/১০

অস্ট্রেলিয়াকে প্রথম দিন শেষে বিকেলে গুটিয়ে দিয়ে ব্যাটিংয়ে নেমেছিল ইংলিশরা। ওপেনার মাইকেল কারবেরিকে হারিয়ে দিন শেষ করে তারা। নতুন দিন মাঠে নেমে দ্বিতীয় বলেই বিদায় নেন অ্যালিস্টার কুক। সফরকারী অধিনায়ককে ৭ রানে সাজঘরে পাঠান হ্যারিস।

মাত্র ২৩ রানে নেই ইংল্যান্ডের পাঁচ উইকেট। বড় ধরনের ধস নামার আশঙ্কা থেকে খানিকটা বাঁচান বেন স্টোকস। বাঁহাতি এই ব্যাটসম্যান বল হাতে প্রথম ইনিংসে ছয় উইকেট নেওয়ার পর ব্যাট হাতে দুটি ধকল সামলানো জুটি গড়লেন।

গ্যারি ব্যালান্সকে (১৮) নিয়ে ৩৯ ও জনি বেয়ারস্টোকে (১৮) নিয়ে ৪৯ রানের জুটি গড়েন তিনি। সফরকারীরা শেষ চার উইকেট হারায় ৪৪ রানে।

স্টোকস ইনিংস সর্বোচ্চ ৪৭ রান করেন। স্টুয়ার্ট ব্রড অপরাজিত ছিলেন ৩০ রানে।

অসি পেসার হ্যারিস, সিডল ও জনসন তিনটি করে উইকেট দখলে নেন।

পেসারদের স্বর্গ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় ইনিংসে খানিকটা টালমাটাল হয়েছে ‍অসিদের দ্বিতীয় ইনিংসও। দলীয় ৯১ রানের মধ্যে টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারানোর পর ওপেনার ক্রিস রজার্স ও জর্জ বেইলি দিন শেষ করেছেন। রজার্স ষষ্ঠ ফিফটি হাঁকিয়ে ৭৩ রানে অপরাজিত খেলছেন। ২০ রানে টিকে ছিলেন বেইলি।

জেমস এন্ডারসন দুটি এবং ব্রড ও স্টোকস একটি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ৪ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa