ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

জয়-আফিফ-আকবরদের অধিনায়ক করে অস্ট্রেলিয়া সফরের দল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
জয়-আফিফ-আকবরদের অধিনায়ক করে অস্ট্রেলিয়া সফরের দল

হাই পারফরম্যান্স ইউনিট যাচ্ছে অস্ট্রেলিয়া সফরে। তিন ফরম্যাটেই ম্যাচ খেলার কথা রয়েছে তাদের।

এই সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চারদিনের ম্যাচের জন্য মাহমুদুল হাসান জয়, ওয়ানডেতে আফিফ হোসেন ও টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয়েছে আকবর আলিকে।  

১৯ জুলাই পাকিস্তান শাহীনসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে হাই পারফরম্যান্স ইউনিটের এই সফর। দ্বিতীয় চারদিনের ম্যাচটি শুরু হবে ২৬ জুলাই থেকে। এরপর নর্দার টেরিটরির বিপক্ষে একটি ও পাকিস্তান শাহীন্সের বিপক্ষে আরও একটি ৫০ ওভারের ম্যাচ খেলবে তারা, এই ম্যাচগুলোতে নেতৃত্ব দেবেন আফিফ হোসেন।  

বিগব্যাশের কয়েকটি দলের সঙ্গে পাকিস্তান শাহীনসকে নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেবে বিসিবি। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে ১১ আগস্ট প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ এইচপি। ১২ আগস্ট তাসমানিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। ১৪ আগস্ট তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স।  

এরপর ১৫ আগস্ট এইচপি দল মাঠে নামবে এসিটি কমেটসের ও শেষ দুই ম্যাচে ১৬ ও ১৭ আগস্ট তারা খেলবে পাকিস্তান শাহীন্স ও পার্থ স্কোর্চার্সের বিপক্ষে। ১৯ আগস্ট সিরিজ শেষে দেশে ফিরবেন ক্রিকেটাররা।

এইচপি স্কোয়াড-

৪ দিনের ম্যাচের দল-

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় (অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসেন দিপু (সহ-অধিনায়ক), আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

ওয়ানডে দল-

তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন (অধিনায়ক), শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী (সহ-অধিনায়ক), ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

টি-টোয়েন্টি দল-

তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী (অধিনায়ক), ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি (সহ-অধিনায়ক), আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা

বাংলাদেশ সময় : ১৮৪১ ঘণ্টা, ১০ জুলাই, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।