ঢাকা, বৃহস্পতিবার, ৯ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

ক্রিকেট

এক ওভারে ৪৩ রান দিয়ে লজ্জার রেকর্ড ইংলিশ পেসারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এক ওভারে ৪৩ রান দিয়ে লজ্জার রেকর্ড ইংলিশ পেসারের

বিশ্বকাপ শেষে জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সিরিজটিতে দেশটির হয়ে খেলার কথা রয়েছে পেসার ওলি রবিনসনের।

কিন্তু দলে জায়গা পাওয়ার আগেই কাউন্টিতে তিনি করে বসলের লজ্জার এক রেকর্ড। এক ওভারে তিনি দেন সর্বোচ্চ রান!

সাসেক্সের হয়ে আজ নিজের এক ওভারেই ৪৩ রান খরচ করেন রবিনসন। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ইতিহাসে যেটি সর্বোচ্চ রান। বিপরীতে ব্যাট করছিলেন লেস্টারশায়ারের লুইস কিমবার। ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনের খেলার শেষ দিনে এই লজ্জার রেকর্ড গড়েন রবিনসন। তার ওভারে কিমবার পাঁচ ছক্কা, তিন চার ও একটি সিঙ্গেল নেন। ওভারে তিনটি ছিল নো বল।  

এর আগের রেকর্ডটি ছিল ৩৮ রানের। চলতি সপ্তাহে শোয়াইব বাশির এক ওভারে ৩৮ রান খরচ করেন। তৃতীয় রেকর্ডটিও ৩৮ রানের। যেটি হয়েছিল ১৯৯৮ সালে; সারে’র বোলার অ্যালেক্স টিউডর এত রান খরচ করেন।  

রবিনসনকে পিটিয়ে দারুণ এক ইনিংস খেলেন কিমবার। দ্বিতীয় ইনিংসে তিনি ইতোমধ্যে ডাবল সেঞ্চুরি পূর্ণ করে রেকর্ড গড়েছেন তিনি। ১০০ বলে তার এই ডাবল সেঞ্চুরি কাউন্টি চ্যাম্পিয়নশিপে দ্রুততম। বর্তমানে তিনি অপরাজিত রয়েছেন ২০৭ রানে। ১০২ রানে তার ইনিংসটি সাজানো ২০ চার ও ১৭ ছক্কায়। ৬২ ওভারে জয়ের জন্য তার দল লেস্টারশায়ারের দরকার ৬১ রান।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
আরইউ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।