ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপের দলে ফিরলেন জাহানারা-রুমানা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এশিয়া কাপের দলে ফিরলেন জাহানারা-রুমানা

আসন্ন নারী এশিয়া কাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। যথারীতি অধিনায়ক হিসেবে আছেন নিগার সুলতানা জ্যোতি।

এই টুর্নামেন্টে ফেরানো হয়েছে দুই অভিজ্ঞ ক্রিকেটার রুমানা আহমেদ ও জাহানারা আলমকে।

আগামী ১৯ জুলাই থেকে ২৮ জুলাই অবধি হবে এবারের নারী এশিয়া কাপ।

পরিচিত মুখদের ভেতর বাদ পড়েছেন সোবহানা মোস্তারি। প্রিমিয়ার লিগে এবার চ্যাম্পিয়ন হয়েছিল তার দল মোহামেডান। দুই নতুন মুখও জায়গা করে নিয়েছেন দলে। তাদের নেওয়ার পেছনে প্রিমিয়ার লিগের পারফরম্যান্সই কাজ করেছে।

নতুন মুখ হিসেবে দলে জায়গা করে নেওয়া ইশমা তানজিম এবার প্রিমিয়ার লিগে খেলেছিলেন রূপালী ব্যাংকের হয়ে। ৯ ম্যাচে ৩৭.৮৬ গড় ও ১০০ স্ট্রাইক রেটে ২৬৫ রান করেছিলেন তিনি। মোহামেডানের হয়ে ৯ ম্যাচে ১৪ উইকেট নেওয়া বাঁহাতি স্পিনার সাবিকুন নাহার জেসমিনও জায়গা পেয়েছেন।  

এছাড়া প্রায় এক বছর দলের বাইরে থাকার পর ফিরেছেন জাহানারা ও রুমানা। এবার আবাহনীর অধিনায়কত্ব করা জাহানারা ৯ ম্যাচে ২৫ উইকেট নিয়ে ছিলেন সর্বোচ্চ উইকেটশিকারী। বল হাতে ১৭ উইকেটের সঙ্গে ব্যাট হাতে ৬ ইনিংসে ২৪১ রান করেন রুমানা।  

এ দুজনকে ফেরানো ব্যাপারে প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন বলেন, ‘রুমানা ও জাহানারার ব্যাপারে একটা ব্যাপারই বলবো, ওরা প্রায় এক বছর দলের বাইরে ছিল। ঢাকার বাইরে মেয়েদের অনুশীলন করা খুব কঠিন। ওরা যে ফিটনেস ও পারফরম্যান্স এই লেভেলে ধরে রেখেছে। এটা দারুণ, সত্যি কথা বিশাল ব্যাপার। ওদের অভিজ্ঞতা আমাদের বাড়তি সুবিধা দেবে। ’

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), দিলারা আক্তার, রুমানা আহমেদ, রিতু মণি, মারুফা আক্তার, জাহানারা আলম, রাবেয়া খাতুন, সুলতানা খাতুন, রাবেয়া হায়দার ঝিলিক, স্বর্ণা আক্তার, ইসমা তানজিম, সাবিকুন নাহার জেসমিন ও শরিফা খাতুন।  

বাংলাদেশ সময় :২১১১ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।