ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

অধিনায়কত্ব ছাড়লেন, কেন্দ্রীয় চুক্তিতেও থাকছেন না উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
অধিনায়কত্ব ছাড়লেন, কেন্দ্রীয় চুক্তিতেও থাকছেন না উইলিয়ামসন

নিউজিল্যান্ড ক্রিকেটে সময়টা একদমই ভালো কাটছে না। টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে তারা।

তারকা পেসার ট্রেন্ট বোল্ট জানিয়ে দিয়েছেন, এই বিশ্বকাপই তার শেষ। হতাশার টুর্নামেন্ট শেষ হওয়ার একদিন পর আরও বড় খবর এলো কিউই ক্রিকেটে।  

আসন্ন মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন না কেইন উইলিয়ামসন। একই সঙ্গে অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন তিনি। কেন্দ্রীয় চুক্তিতে না থাকা মানে অনুমিতভাবেই জাতীয় দলে এখন পুরো সময় দেবেন না উইলিয়ামসন। সেটি স্পষ্ট করে জানিয়েছেন কিউই তারকাই।  

পরিবার ও বিদেশি লিগগুলোতে সময় দিতেই মূলত এমন সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডে গ্রীষ্মের সময়ের পুরোটাতে থাকবেন না তিনি। তবে এখনই নিউজিল্যান্ড ক্রিকেট পুরোপুরি ছাড়ছেন না। তাকে যখন পাওয়া যাবে, তখনই নিতে আগ্রহী ক্রিকেট নিউজিল্যান্ডও।  

কেন্দ্রীয় চুক্তিতে না থাকার বিষয়ে উইলিয়ামসন বলেন, ‘সব ফরম্যাটে দলকে সামনে এগিয়ে নিতে সাহায্য করার ব্যাপারে আমি খুবই প্যাশনেট। আমি দলে অবদান রেখে যেতে চাই। তবে বিদেশি লিগের সুযোগগুলো নিতে নিউজিল্যান্ডে গ্রীষ্মে আমাকে পাওয়া যাবে না। এজন্যই কেন্দ্রীয় চুক্তিতে থাকছি না। ’

‘নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার জন্য বড় অর্জন। দলকে কিছু দিতে চাওয়ার ইচ্ছেয় এখনও কোনো কমতি নেই। ক্রিকেটের বাইরে আমার জীবনও বদলে গেছে। পরিবারকে সময় দেওয়া ও তাদের সঙ্গে দেশে এবং দেশের বাইরে অভিজ্ঞতা ভাগাভাগি করা এখন আমার জন্য আরও বেশি গুরুত্বপূর্ণ। ’

উইলিয়ামসনের বদলে এখন সাদা বলে নতুন অধিনায়ক খুঁজতে হবে নিউজিল্যান্ডকে। তার নেতৃত্বে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ও ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিল কিউইরা। আগে থেকেই টেস্টের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন উইলিয়ামসন।  

বাংলাদেশ সময় : ১০৩১ ঘণ্টা, ১৯ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।