ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

ক্রিকেট

জয়ে বিশ্বকাপের শেষটা রঙিন নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
জয়ে বিশ্বকাপের শেষটা রঙিন নিউজিল্যান্ডের

বিশ্বকাপ থেকে দুই দলের বিদায়ই নিশ্চিত হয়ে গিয়েছিল আগে। নিয়মরক্ষার ম্যাচই ছিল তাই।

এ ম্যাচে দুর্দান্ত বোলিং করে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন লুকি ফার্গুসন। হতাশার টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষটা জয় দিয়ে হয়েছে নিউজিল্যান্ডের।  

সোমবার টারোবাতে গ্রুপ ‘সি’ এর ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। শুরুতে ব্যাট করতে নেমে স্রেফ ৭৮ রানে অলআউট হয় পাপুয়া নিউগিনি। ওই রান ১২ ওভার ২ বলেই তাড়া করে ফেলে কিউইরা। টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে তারা। শেষ দুই ম্যাচে জয় পেলো উগান্ডা ও পাপুয়া নিউগিনির বিপক্ষে।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে একদমই সুবিধা করতে পারেনি পাপুয়া নিউগিনি। দলটির সবমিলিয়ে তিনজন ব্যাটার দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেন ব্যক্তিগত সংগ্রহ। তিনে খেলতে নামা চার্লস আমিনি ও সাসে বাউ যথাক্রমে ২৫ বলে ১৭ ও ২৭ বলে ১২ রান করেন।  

এর বাইরে শেষদিকে ১৩ বলে ১৪ রান আসে নুরমান ভানুয়ার ব্যাট থেকে। নিউজিল্যান্ডের হয়ে এই ম্যাচে অবিশ্বাস্য কীর্তি গড়েন লুকি ফার্গুসন। চার ওভারের সবগুলোতেই মেডেন ওভার করেন তিনি, পান তিন উইকেট। তার আগে চার ওভার করে কোনো রান না দেওয়ার কীর্তি ছিল আরও একটি।  

কানাডার সাদ বিন জাফর পানামার বিপক্ষে ওই রেকর্ড গড়েছিলেন। তবে এবার সেটি প্রথমবারের মতো বিশ্বকাপের মঞ্চে করলেন ফার্গুসন। তার বাইরে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও ইশ সোধি তিনজনই দুই উইকেট করে নেন। একটি উইকেট পান মিচেল স্যান্টনার।

পরে ওই রান তাড়া করতে নেমে দুই ওপেনারসহ তিন ব্যাটারকে হারায় নিউজিল্যান্ড। মোরাওয়ের করা ইনিংসের দ্বিতীয় বলেই উইকেটের পেছনে ক্যাচ দেন ফিন অ্যালেন। পরে ১১ বলে ৬ রান করা রাচিন রবীন্দ্রকেও পাওয়ার প্লের ভেতরেই ফিরিয়েছিলেন তিনি।  

আরেক ওপেনার ডেভিড কনওয়ে ৩২ বলে ৩৫ রান করে কামেয়ার বলে এলবিডব্লিউ হয়ে যান। এরপর দলকে আর বিপদে পড়তে দেননি কেইন উইলিয়ামসন ও ড্যারল মিচেল। ১৭ বলে ১৮ রান করে উইলিয়ামসন ও ১২ বলে ১৯ রান করে মিচেল জয়ের বন্দরে পৌঁছে দেন কিউইদের।

বাংলাদেশ সময় : ১২২৮ ঘণ্টা, ১৮ জুন, ২০২৪
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।