ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

উন্নতি না করলে পেছনেই থাকতে হবে: পাকিস্তান কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুন ১১, ২০২৪
উন্নতি না করলে পেছনেই থাকতে হবে: পাকিস্তান কোচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সময়টা একদমই ভালো যাচ্ছে না পাকিস্তানের। শুরুতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সুপার ওভারে হেরে আসর শুরু করে তারা।

এরপর ভারতকে অল্প রানে আটকে দিয়েও হারতে হয় তাদের। এমন বাজে অবস্থার কারণ হিসেবে দলটির কোচ গ্যারি কিরস্টেন জানান, প্রেশার নিতে না পারা।  

ভারতের বিপক্ষে হারার পর তাকে প্রশ্ন করা হয় নিজেদের প্রেশার দিচ্ছেন কিনা ক্রিকেটাররা? এই প্রশ্নে একমত হয়ে পাকিস্তানি কোচ বলেন, ‘আপনি সঠিক কথাটাই বলেছেন। এখানে সবাই আন্তর্জাতিক ক্রিকেটার। তারা জানে যদি ভালো পারফর্ম না করে তবে তাদের প্রেশার দেওয়া হবে। এটা তাদের বুঝা উচিত। তাছাড়া এখানে অনেকেই আছে লম্বা সময় ধরে টি-টোয়েন্টি ক্রিকেট খেলে আসছে। তারা কিভাবে নিজেদের খেলা চালিয়ে যাবে এটা তাদেরই সিদ্ধান্ত নিতে হবে। ’

কিরস্টেন যদিও নাম নেননি। তবে পাকিস্তান যে শক্তিশালী দল নিয়েই বিশ্বকাপে এসেছে। তার প্রমাণ পাওয়া যায় আগের আসরগুলোর দিকে তাকালে। বর্তমান দলের সাতজনই ২০২১ বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়া দলের অংশ ছিলেন। আর বাকি ছয়জন গত বছর বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ফাইনাল দলের অংশ ছিলেন।  

দলের অধিনায়ক বাবর আজমের সঙ্গে মোহাম্মদ রিজওয়ান ভালো রান করে গেলেও স্ট্রাইক রেট ঠিক নেই তাদের। টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে ঠিক যেভাবে খেলেন, টি-টোয়েন্টিতেও একইভাবে খেলে যাচ্ছেন তারা। তাইতো কোচ জানালেন ইনিংস বুঝে খেলার কথা। কিরস্টেন বলেন, ‘কিভাবে আমরা আমাদের ইনিংস খেলতে পারি এবং তা সাজাতে পারি তার ব্যাপারে কনসার্ন হওয়া জরুরী। ’

ভারতের বিপক্ষে বাকি ব্যাটাররাও ছিলেন ব্যর্থ। কেউই করতে পারেননি উল্লেখযোগ্য রান। এই ব্যাপারে কোচের ভাষ্য, ‘আমি সবকিছুই দেখি এবং বুঝি। আমি ক্রিকেটারদের খেলতে দেখি। অনেক আগে থেকেই টিভিতে তাদের খেলা দেখে তাদের জেনেছি। তারা দারুণ খেলোয়াড়। তার দেশের জন্য খেলে। তাই তারা এখন প্রেশারে রয়েছে। অর্থাৎ, অনেকেই এখন হতাশা ভূগছে। ’

নিজেদের পরবর্তী ম্যাচে আজ কানাডার মুখোমুখি হবে পাকিস্তান। হতাশা কাটিয়ে তারা কি পারবে নিজেদের সেরাটা দিতে? মাঠেই দেখা যাবে সেটি।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুন ১১, ২০২৪
আরইউ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।