ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের ধবলধোলাই করল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, মে ২৭, ২০২৪
প্রোটিয়াদের ধবলধোলাই করল ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপ দলে ডাক পাওয়ার খবর শুনে বল হাতে আলো ছড়ালেন ওবেদ ম্যাককয়। শামার জোসেফ ও গুদাকেশ মোতিও কম যাননি।

দুর্দান্ত বোলিংয়ে দক্ষিণ আফ্রিকাকে ১৬৩ রানেই বেঁধে দেন তারা। ধবলধোলাই এড়ানোর জন্য প্রোটিয়াদের তা যথেষ্ট ছিল না। জনসন চার্লসের ঝড়ে সেই রান ৩৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই পাড়ি দেয় ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় সারির দল নিয়ে এলেও দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে থাকা খেলোয়াড়রা ছন্দে ছিলেন না পুরো সিরিজেই। স্যাবাইনা পার্কে শেষ ম্যাচে টস জিতে ব্যাট করতে ৫০ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। এরপর ভিয়ান মুল্ডারকে সঙ্গে নিয়ে হাল ধরেন অধিনায়ক রাসি ফন ডার ডুসেন। পঞ্চম  উইকেটে ৭৭ রানের  জুটি গড়েন তারা।  

মুল্ডার ৩৬ রানে ফিরে গেলেও ফিফটি করেন ডুসেন। ৩১ বলে ৫১ রান করেন তিনি। তা সত্ত্বেও ৭ উইকেটে ১৬৩ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ম্যাককয়। এছাড়া দুটি করে  শিকার জোসেফ ও মোতির। ৩ ম্যাচ মিলিয়ে ৮ উইকেট পাওয়া মোতি হয়েছেন সিরিজসেরাও।

রান তাড়ায় নেমে তাণ্ডব চালান জনসন চার্লস। অফ ফর্ম নিয়েও তার বিশ্বকাপ দলে থাকার ব্যাপারে প্রশ্ন উঠেছিল অনেক। সেসব দূরে ঠেলে রানে ফেরার ইঙ্গিত দিলেন এই ডানহাতি ব্যাটার। ২৬ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৬৯ রানের বিধ্বংসী  ইনিংস  খেলে জিতে নেন ম্যাচসেরার পুরস্কার। এছাড়া অধিনায়ক ব্রেন্ডন কিং ২৮ বলে ৪৪ ও কাইল মেয়ার্স ২৩ বলে অপরাজিত থাকেন ৪৪ রানে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।