ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রস্তাব পেলেও ভারতের কোচ হতে আগ্রহী নন পন্টিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মে ২৩, ২০২৪
প্রস্তাব পেলেও ভারতের কোচ হতে আগ্রহী নন পন্টিং

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চুক্তি শেষ হয়ে যাবে ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের। নতুন করে চুক্তিও নবায়ন করতে রাজি নন তিনি।

বিষয়টি নিশ্চিত হওয়ার পর কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বিসিসিআই। পাশাপাশি বোর্ড নিজে থেকেও চেষ্টা করে যাচ্ছে। যে কারণে যোগাযোগ করা হয়েছিল রিকি পন্টিংয়ের সঙ্গে। তবে কোচ হতে চান না বলে জানান তিনি। বলেন কারণগুলোও।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমে গুঞ্জন উঠেছে, পরবর্তী কোচ হতে পারেন গৌতম গম্ভীর। নাম এসেছে স্টিভেন ফ্লেমিং ও জাস্টিন ল্যাঙ্গারেরও। তবে নিশ্চিত হননি কেউই। এদিকে ভারতীয় বোর্ড যোগাযোগ করেছে পন্টিংয়ের সঙ্গেও। আইসিসি রিভিউতে তিনি বিষয়টি জানান। পাশাপাশি বলেন কোচ না হওয়ার কারণও।  

পন্টিং বলেন, ‘সিনিয়র জাতীয় দলের কোচ হতে ভালোই লাগবে আমার। তবে অন্যান্য যেসব ব্যস্ততা আমার আছে, পাশাপাশি কিছুটা সময় বাড়িতেও কাটাতে চাই… সবাই জানে যে, ভারতীয় দলের কোচ হলে আইপিএলে কোচিং করানো যায় না, এটাও তাই হিসেবের বাইরে চলে যাবে। তাছাড়া, জাতীয় দলের প্রধান কোচ মানে বছরে ১০-১১ মাসের ব্যস্ততা। যতই এটার প্রতি আগ্রহ থাকুক, আমার এখনকার লাইফস্টাইল এবং যে ব্যাপারগুলো করতে আমি উপভোগ করছি, সেসবের সঙ্গে এটা খাপ খায় না। ’

মূলত বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজির কোচ হিসেবে চুক্তিবদ্ধ রয়েছেন পন্টিং। জাতীয় দলের কোচ হয়ে লম্বা ব্যস্ততা হয়তো পছন্দ না তার। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে কোচিং করাচ্ছেন তিনি। এছাড়া মেজর লিগ ক্রিকেটে ওয়াশিংটনফ্রিডমের প্রধান কোচের দায়িত্বও নিয়েছেন দুই বছরের চুক্তিতে। বিগ ব্যাশে হোবার্ট হারিকেন্সের ‘হেড অব স্ট্র্যাটেজি’ তিনি। এছাড়াও অস্ট্রেলিয়ায় ধারাভাষ্যকার ও বিশ্লেষক হিসেবেও টিভি চুক্তি আছে সাবেক এই অজি অধিনায়কের।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।