ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ খেলতে ভিসা পেলেন না লামিচানে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, মে ২২, ২০২৪
বিশ্বকাপ খেলতে ভিসা পেলেন না লামিচানে

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নেপালের ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডে অবশ্য নেই সন্দীপ লামিচানে।

তবে তখন ধর্ষণকাণ্ডে অভিযুক্ত হয়ে মামলা লড়ছিলেন তিনি। কিন্তু কিছুদিন আগেই তাকে মামলা থেকে খালাস করেন হাইকোর্ট। তাই নেপালের হয়ে তার বিশ্বকাপ খেলার সম্ভাবনাও বেড়ে যায়। সেজন্য যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদনও করেন এই লেগ স্পিনার। কিন্তু তাকে ভিসা দেয়নি নেপালে অবস্থিত যুক্তরাষ্ট্র অ্যাম্বাসি।

১ জুন শুরু হতে যাওয়া বিশ্বকাপের যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। নেপাল দল ঘোষণা করে ফেললেও কোনো কারণ সেই দলে বদল আনতে পারবে আগামী ২৫ মে পর্যন্ত। তাই লামিচানের সুযোগ এখনো আছে বিশ্বকাপ দলে ঢোকার। তবে ভিসা না হওয়ার কারণে অনিশ্চয়তার মুখে পড়েছেন লামিচানে।  যে কারণে নিজের হতাশা আর লুকিয়ে রাখেননি তিনি।

এক্সে লামিচানে লিখেন, ‘এবং নেপালে যুক্তরাষ্ট্রের দূতাবাস আবার সেটি করল, যেটি ২০১৯ সালে করেছিল। যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আমার ভিসা নাকচ করেছে। দুর্ভাগ্যজনক। নেপাল ক্রিকেটের শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি দুঃখিত। ’ 

২০২২ সালের সেপ্টেম্বরে ১৮ বছর বয়সী এক নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হন লামিচানে। তাকে দোষী সাব্যস্ত করে আট বছরের কারাদণ্ড ও ২২২৫ ডলার জরিমানা করেন কাঠমাণ্ডুর আদালত। কিন্তু গত ১৫ মে হাইকোর্টের রায়ে মামলা থেকে খালাস পান তিনি।

বিশ্বকাপ খেলতে ইতোমধ্যেই ক্যারিবিয়ানে পা রেখেছে নেপাল দল। কিছুদিন পরই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলার যুক্তরাষ্ট্রের ডালাসে যাবে তারা। একই ভেন্যুতে আগামী ৪ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে দলটি। লামিচানে সবশেষ নেপালের হয়ে খেলেছেন গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, মে ২২, ২০২৪

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।