ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

র‍্যাংকিংয়ে সাকিবকে ধরে ফেললেন হাসারাঙ্গা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, মে ১৫, ২০২৪
র‍্যাংকিংয়ে সাকিবকে ধরে ফেললেন হাসারাঙ্গা

দীর্ঘদিন আইসিসির টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছিলেন সাকিব আল হাসান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে ধরে ফেললেন শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 

আজ বুধবার আইসিসির সবশেষ হালনাগাদে সাকিব ও হাসারাঙ্গা দুজনেই আছেন এক নম্বরে। সম্প্রতি শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচে খেলেছেন সাকিব। যেখানে বল হাতে ৫ উইকেট পেলেও ব্যাট হাতে ছন্দে ছিলেন না বাংলাদেশের সেরা অলরাউন্ডার। দুই ইনিংস মিলে করেছেন মাত্র ২২ রান।  

জিম্বাবুয়ে সিরিজ শেষে সাকিবের রেটিং পয়েন্ট ২৩১ থেকে কমে ২২৮ এ নেমে গেছে। সমান পয়েন্ট হাসারাঙ্গারও। তবে তিনে থাকা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবির নামের পাশে যুক্ত হয়েছে ১০ পয়েন্ট। বাংলাদেশ সিরিজে ভালো খেলায় দুই ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।  

বোলারদের র‍্যাংকিংয়ে অবশ্য সুখবর পেয়েছে বাংলাদেশ। ডানহাতি পেসার তাসকিন আহমেদ তিন ধাপ এগিয়ে উঠেছেন ২৩তম স্থানে। তার সতীর্থ মোস্তাফিজুর রহমানের পাঁচ ধাপ উন্নতি হয়েছে। বাংলাদেশের বাঁহাতি পেসার আছেন ২৫তম স্থানে।

টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাংকিংয়েও কিছু পরিবর্তন এসেছে। ডাবলিনে তিন ম্যাচ সিরিজ শেষে এগিয়েছেন আয়ারল্যান্ডের দুই এবং পাকিস্তানের একজন ব্যাটার। তিন ম্যাচে ১২৮ রান করে আইরিশ ওপেনার অ্যান্ড্রু বলবার্নি ছয় ধাপ এগিয়ে উঠেছেন ৫৩তম স্থানে। তার সতীর্থ হ্যারি টেক্টর ৯৮ রান করে ১২ ধাপ এগিয়ে ৬৯তম স্থানে উঠেছেন।  

আর পাকিস্তানের বাঁহাতি ব্যাটার ফখর জামান চার ধাপ এগিয়েছেন। তার অবস্থান ৫৭তম স্থানে। তার সতীর্থ পাকিস্তানি বোলার ইমাদ ওয়াসিম বোলারদের র‍্যাংকিংয়ে ২৪ ধাপ এগিয়ে ৫২তম স্থানে উঠেছেন। অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে তিনি এগিয়েছেন পাঁচ ধাপ। তার অবস্থান এখন ১৬তম স্থানে।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।