ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সন্দীপের ফাইফারের পর যশস্বীর সেঞ্চুরিতে রাজস্থানের সহজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
সন্দীপের ফাইফারের পর যশস্বীর সেঞ্চুরিতে রাজস্থানের সহজ জয়

আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে উইকেটের ডাবল সেঞ্চুরির মাইলফলক গড়লেন যুজবেন্দ্র চাহাল। তবে ৫ উইকেট নিয়ে তাকেও ছাপিয়ে গেলেন সন্দীপ শর্মা।

পরে ব্যাট হাতে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন যশস্বী জয়সওয়াল। আর তাতে ভর করে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সহজ জয় তুলে নিল রাজস্থান রয়্যালস।

ঘরের মাঠ জয়পুরে আজ মুম্বাইকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রাজস্থান। আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ১৮.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। এই জয়ে প্লে-অফের পথে অনেকটাই এগিয়ে গেল রাজস্থান। অন্যদিকে প্রথম পর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কায় পড়ে গেল মুম্বাই।

লক্ষ্য তাড়ায় খুব একটা অসুবিধায় পড়তে হয়নি রাজস্থানকে। কারণ দুই ওপেনার যশস্বী ও জস বাটলার মিলে ৮ ওভারেই তুলে ফেলেন ৭৪ রান। ২৫ বলে ৩৫ রান করে বাটলার বিদায় নিলেও অধিনায়ক সাঞ্জু স্যামসনকে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন যশস্বী। ৬০ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন তিনি। যা আইপিএলে তার দ্বিতীয় সেঞ্চুরি। দুর্দান্ত এই ইনিংসটি ৭টি ছক্কা ও ৯টি চারে সাজানো। আর স্যামসন ২৮ বলে ৩৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে সন্দীপের দাপুটে বোলিংয়ে দলীয় ২০ রানের মধ্যে প্রথম তিন উইকেট হারিয়ে ফেলে মুম্বাই। এরপর দলীয় ৫২ রানে চতুর্থ উইকেট হিসেবে মোহাম্মদ নবি (২৩) বিদায় নেন। তাকে আউট করে আইপিএলে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক গড়েন চাহাল। আইপিএলে ১৭ বছর সময় লাগলো ২০০ উইকেটের দেখা পেতে। এর আগে ২০১০ সালে প্রথম বোলার হিসেবে ১০০ ও ২০১৭ সালে ১৫০ উইকেটের মাইলফলক গড়েছিলেন শ্রীলঙ্কান গ্রেট লাসিথ মালিঙ্গা।

এদিকে বিপর্যয়ের মুহূর্তে মুম্বাইকে টেনে তোলেন তিলক ভার্মা ও নেহাল ওয়াদেরা।  ৪৫ বলে ৬৫ রান করা তিলক ভার্মাকে বিদায় করেন সন্দীপ। আর ২৪ বলে ৪৯ রান করা নেহালকে ফেরান কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। এই দুজনের ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় মুম্বাই। শেষের দিকে ফের সন্দীপের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে হার্দিকবাহিনী।

বল হাতে ৪ ওভারে মাত্র ১৮ রানে ৫ উইকেট নিয়েছেন সন্দীপ। এছাড়া বোল্ট ২টি এবং আভেশ খান ও চাহাল পেয়েছেন ১টি করে উইকেট।

৮ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো রাজস্থান। দ্বিতীয় স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্সের চেয়ে এখন ৪ পয়েন্ট এগিয়ে তারা। অবশ্য কলকাতা একটি ম্যাচ কম খেলেছে। আর ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সাতে অবস্থান মুম্বাইয়ের।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।