ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

চ্যাপম্যান ঝড়ে সমতায় নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
চ্যাপম্যান ঝড়ে সমতায় নিউজিল্যান্ড

প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি নিউজিল্যান্ড। তবে খর্বশক্তির দল নিয়েও তৃতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় কিউইরা।

মার্ক চ্যাপম্যানের ঝোড়ো ইনিংসে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে ৭ উইকেটের ব্যবধানে। দাপুটে এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতা এনেছে সফরকারীরা।

রাওয়ালপিন্ডিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৭৮ রান করে পাকিস্তান। বাবর আজম ও সাইম আয়ুবের উদ্বোধনী জুটি থেকে ৫৫ রান এলেও দুজনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সাইম ২২ বলে ৩২ রান ও বাবর আউট হন ২৯ বলে ৩৭ রান করে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের মালিক এখন বাবর। আজকের ইনিংসে সাবেক অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে (২২৩৬) ছাড়িয়ে গেছেন তিনি (২২৪৬)।  

পায়ে ক্র্যাম্প হওয়ার কারণে ২০ বলের বেশি খেলতে পারেননি মোহাম্মদ রিজওয়ান। তাই স্বেচ্ছায় অবসরে যান। যদিও তার সেই ২০ বল থেকে কেবল ২১ রান এসেছে। শেষের ১০ ওভারে রানের গতি বাড়ানোর চেষ্টা করেন ইরফান খান ও শাদাব খান। দুজনের তুলনায় শাদাব ছিলেন বেশ বিধ্বংসী। ২০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪১ রান করেন এই অলরাউন্ডার। অন্যদিকে ইরফান অপরাজিত থাকেন ২০ বলে ৩০ রান করে। কিউইদের হয়ে ইশ সোধি দুটি, জ্যাকব ডাফি ও মাইকেল ব্রেসওয়েল নেন একটি করে উইকেট।

তাড়া করতে নেমে সফরকারীদের দারুণ শুরু এনে দেন টিম সাইফার্ট (২১) ও টিম রবিনসন (২৮)। পাওয়ার প্লের ভেতর অবশ্য দুই ওপেনারই বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। এরপর ডিন ফক্সক্রফটকে নিয়ে তৃতীয় উইকেটে ১১৭ রানের জুটি গড়েন চ্যাপম্যান।  ফক্সক্রফট লম্বা সময় থাকলেও সতীর্থের সঙ্গে তাল মেলাতে পারেননি সেভাবে। তাই ২৯ বলে ৩১ রানই করতে পারেন তিনি। তবে জিমি নিশামকে নিয়ে জয়ের বাকি কাজটা সারেন চ্যাপম্যান। জয় নিশ্চিত করেন ১০ বল আগেই। ৪২ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতেন এই বাঁহাতি ব্যাটার।

এদিকে সিরিজের পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল লাহোরে।

বাংলাদেশ সময়

এএইচএস     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।