ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এবার ৬ ওভারে তাণ্ডব চালিয়ে বিশ্বরেকর্ড গড়লেন হেড-অভিষেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এবার ৬ ওভারে তাণ্ডব চালিয়ে বিশ্বরেকর্ড গড়লেন হেড-অভিষেক

দিশেহারা হয়ে মাথায় হাত চাপড়াচ্ছেন দিল্লি ক্যাপিটালসের বোলাররা। যেখানেই বল ফেলছেন কোনো রক্ষা হচ্ছে না।

ট্রাভিস হেড ও অভিষেক শর্মা মিলিয়ে পাওয়ার প্লেতে ছাতুপেটা করেছেন তাদের। দেখে মনে হচ্ছে যেন হাইলাইটস চলছে অরুন জেটলি স্টেডিয়ামে।

পাওয়ার প্লের ৬ ওভারে বৈধ ডেলিভারি থাকে ৩৬টি। সেখানে ২৪টিকেই বাউন্ডারি ছাড়া করেছেন হেড-অভিষেক। প্রথম ৬ ওভারে ১২৫ রান করেছেন সানরাইজার্স হায়দরাবাদের এই দুই ওপেনার। যা আইপিএল তো বটেই টি-টোয়েন্টি ইতিহাসেই বিশ্বরেকর্ড। মাত্র ৩০ বলেই  শতরান পার করে আরও এক বিশ্বরেকর্ড গড়েন তারা।

বিধ্বংসী এই ১৩১ রানের জুটি ভাঙেন কুলদীপ যাদব। সপ্তম ওভারের দ্বিতীয় বলে অভিষেক শর্মাকে ফেরান তিনি। ১২ বলে ২ চার ও ৬ ছক্কায় ৪৬ রান করেন অভিষেক। একই ওভারে এইডেন মারক্রামকেও শিকার করেন কুলদীপ। তবে ১৬ বলেই ফিফটি দেখার পাওয়া হেড এরপরও তাণ্ডব চালিয়ে যান। কিন্তু পাননি টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা। সেই কুলদীপের শিকার হয়েই ৩২ বলে ১১ চার ও ৬ ছক্কায় ৮৯ রানে ফেরেন অজি ওপেনার।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান করেছে  হায়দরাবাদ। আগের ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৮৭ রান করে আইপিএলে দলীয় সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড গড়ে তারা। আগের রেকর্ডটি ছিল তাদের দখলেই। সেটাও এই আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২৭৭ রান করে। আজকের মতো এই দুই ম্যাচেও বিধ্বংসী ইনিংস খেলেছিলেন হেড-অভিষেক।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।