ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

গুজরাটকে বিধ্বস্ত করে দিল্লির টানা দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
গুজরাটকে বিধ্বস্ত করে দিল্লির টানা দ্বিতীয় জয়

তলানিতে থাকা দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আজ স্লো পিচে ব্যাট করতে নেমে বিধ্বস্ত হয়েছে গুজরাট টাইটান্স। আইপিএলে নিজেদের সর্বনিম্ন স্কোর গড়ল আজ।

অল্প রানের লক্ষ্য পেয়েও অবশ্য লড়াই করতে হয়েছে দিল্লিকে। তবে শেষ পর্যন্ত ঠিকই ৬ উইকেটের জয় তুলে নিয়েছে তারা।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩২তম ম্যাচে আজ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে গুজরাটকে ব্যাটিংয়ে পাঠিয়েছে দিল্লি। আগে ব্যাট করতে নামা গুজরাট ১৭.৩ ওভারেই সবগুলো উইকেট হারিয়ে করে ৮৯ রান। জবাব দিতে নেমে ৬৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে দিল্লি।  

দ্বিতীয় ওভারেই শুভমান গিলকে হারিয়ে উইকেটের মিছিল শুরু হয় গুজরাটের। ৮ রানে তার ফেরার পর একে এ্কে বিদায় নেন ঋদ্ধিমান সাহা (২), সাই সুদর্শন (১২), ডেভিড মিলার (২) ও অভিনব মনোহর (৮)। আটে নেমে কিছুক্ষণ লড়াই চালান রশিদ খান। ২৪ বলে দলের হয়ে করেন ২ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৩১ রান। তিনি টিকে থাকেন শেষ পর্যন্ত। এরপর নুর আহমাদের বিদায় হলে গুটিয়ে যায় গুজরাটের ইনিংস।  

দিল্লির হয়ে দারুণ বোলিং করেন মুকেশ কুমার। ২ ওভার ৩ বলে স্রেফ ১৪ রান খরচায় নেন ৩ উইকেট। ২ ওভারে স্রেফ ৮ রান দিয়ে দুটি উইকেট পান ইশান্ত শর্মা। ১ ওভারে ১১ রান দিয়ে সমান উইকেট নেন ট্রিস্টান স্টাবস। এছাড়া একটি করে উইকেট পান খলিল আহমেদ ও অক্ষর প্যাটেল।  

অল্প রান তাড়ায় নেমে স্লো পিচে বেগ পোহাতে হয়েছে দিল্লিকেও। এদিন শুরুটা ভালো করলেও ২০ রানে উইকেট হারান জ্যাক ম্যাকগার্ক। আরেক ওপেনার পৃথ্বি শ করেন কেবল ৭ রান। তিনে নেমে অভিষেক পোরেল ৭ বলে ১৫ রান করে বিদায় নেন। চারে নামা শাই হোপ ১০ বলে ১৯ রান যোগ করেন। বাকিটা সামলে নেন রিশভ পন্থ ও সুমিত কুমার। পন্থ ১৬ ও সুমিত ৯ রানে অপরাজিত থাকেন।

এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গুজরাটকে টপকে টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে দিল্লি। সমান পয়েন্টে নেট রানরেটে পিছিয়ে থাকায় সাতে গুজরাট।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।